ক্রমে বাড়ছে উত্তাপ, পয়লা বৈশাখের সাজের ক্ষেত্রে মাথায় রাখুন এই তিনটি জিনিস

 


ODD বাংলা ডেস্ক: ক্রমে বেড়ে চলেছে তাপমাত্রা। গরমে নাভিশ্বাস ওঠার জো হচ্ছে সকলের। এই সময় ডিহাইড্রেশন থেকে শুরু করে সাইনাসের মতো সমস্যায় ভুগছেন অনেকেই। এছাড়া, হজমের সমস্যা, পেটের সমস্যা তো আছেই। গরমে কীভাবে সমস্যা থেকে মুক্তি মিলবে তা বুঝে ওঠা কঠিন হয়ে দাঁড়িয়েছে। এরই মধ্যে আবার চলছে পরের পর অনুষ্ঠান। আর কদিনের পরেই পয়লা বৈশাখ। আবহাওয়া দফতরের খবর অনুসারে, পয়লা বৈশাখে তাপমাত্রা থাকবে ৪২ ডিগ্রির ওপরে। তাই বলে কি ফিকে হবে উৎসবে আনন্দ? একেবারেই নয়। সারা বছর পয়লা বৈশাখের জন্য অপেক্ষায় থাকেন সকলে। এক এক বাঙালির অনন্য উৎসব। হাল খাতা, মিষ্টি মুখ থেকে শুরু করে নতুন পোশাক- এ যেন এক আলাদা আনন্দ। নববর্ষের সময় গুরুত্বপূর্ণ বিষয় হল ফ্যাশন। এই বিশেষ দিনে সকলেরই কোথাও না কোথাও নিমন্ত্রণ লেগেই থাকে। অথবা কেউ কোনও অনুষ্ঠানে যোগ দিয়ে থাকেন। এই দিন নজর কাড়তে চান সকলে। তাই সবার আগে সকলে নজর দিয়ে থাকেন পোশাকের দিকে। তবে, এবার সাজের সঙ্গে গরমের কথা মাথায় রাখুন। পয়লা বৈশাখে ভুলেও এমন পোশাক পরবেন না যাতে শরীর অসুস্থ হতে পার। তাই এবছর পয়লা বৈশাখের সাজের ক্ষেত্রে মাথায় রাখুন এই তিনটি জিনিস।


সুতির পোশাক পরুন এবার পয়লা বৈশাখে। এই দিন তারমাত্রা ৪২ থেকে ৪৩ ছুঁতে পারে। তাই এই দিন সুতির পোশাক পরুন। এতে আরাম লাগবে। পরতে পারেন হ্যান্ডলুম, সফট ঢাকাই কিংবা সুতির মলমল শাড়ি। তেমনই কুর্তি পরতে হলে বেছে নিন সুতির কুর্তি।


হালকা রঙের পোশাক পরুন এই দিন। যে পোশাকই পরুন না কেন তা যেন হয় হালকা রঙের। এতে গরম কম লাগবে। এই দিন শুধু ফ্যাশন নয় সঙ্গে মাথায় রাখুন শারীরিক সুস্থতার কথা।


হালকা জুয়েলারি পরুন পয়লা বৈশাখের দিন। এই দিন অনেকেই কোনও না কোনও অনুষ্ঠানে যোগ দেন। কারও আবার থাকে নিমন্ত্রণ। তবে, সাজগোজের ক্ষেত্রে বেছে নিন হালকা জুয়েলারি। এতে স্টাইলিসও লাগবে সঙ্গে শরীর থাকবে সুস্থ।


এরই সঙ্গে হালকা মেকআপ করুন পয়লা বৈশাখে। যেহেতু গরম খুব পড়েছে তাই এই দিন হালকা মেকআপ করা প্রয়োজন। তবেই গরমের মরশুমে সাজ হবে মানানসই। এবছর পয়লা বৈশাখের সাজের ক্ষেত্রে মাথায় রাখুন এই কয়টি জিনিস। মিলবে উপকার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.