করোলার সঙ্গে ভুলেও খাবেন না এমন খাবার, বাড়তে পারে শারীরিক জটিলতা, দেখে নিন কী কী

 


ODD বাংলা ডেস্ক: গরমের দিনে ভাতের পাতে তেঁতো খাবার খান প্রায় সকলে। তেমনই কেউ কেউ ওজন কমাতে খান তেঁতোর জুস। খাদ্যতালিকায় অনেকেরই রয়েছে করোলা। আর হবে নাই বা কেন, একাধিক গুণে ভরপুর এই সবজি। তবে, জানেন কি এই উপকারী করোলা থেকেও হতে পারে ক্ষতি। আজ রইল কয়টি খাবারে হদিশ। ভুলেও করোলা-র সঙ্গে খাবেন না এই সকল খাবার। এতে বাড়তে পারে শারীরিক জটিলতা। দেখে নিন কোন কোন উপায় শরীর থাকবে সুস্থ।


দুধের সঙ্গে ভুলেও খাবেন না করোালা। এই দুই খাবার একসঙ্গে খেলে স্বাস্থ্যে তার খারাপ প্রভাব পড়ে। এর কারণে কোষ্ঠকাঠিন্য বা জ্বালাপোড়ার সমস্যা হতে পারে।


আম খাবেন না ভুলেও। করোলার পর আম খাওয়া স্বাস্থ্যহানীর কারণ হতে পারে। অ্যাসিডিটি, জ্বালা পোড়া ও বমি ভাব দেখা দিতে পারে এর থেকে। তাই ভুলেও করোলা-র সঙ্গে খাবেন না এই সকল খাবার। যা স্বাস্থ্যহানী কারণ হতে পারে।


মূলার সঙ্গে খেতে নেই করোলা। এটি স্বাস্থ্যহানীর কারণ হতে পারে। করোলা ও মূলা এক সঙ্গে খেসে তার থেকে কফ ও গ্যাসের সমস্যা দেখা দিতে পারে। তাই সুস্থ থাকতে মেনে চলুন এই বিশেষ টিপস।


ঠ্যাঁরসের সঙ্গেও খেতে নিন করোলা। করোলা ও ঠ্যাঁরসের তৈরি সবজি খান অনেকে। আজ থেকে তা বদল করুন। একসঙ্গে এই দুই খাবার খেলে পেটের সমস্যা দেখা দিতে পারে। তাই মেনে চলুন এই বিশেষ টিপস।


দইয়ের সঙ্গে বা দই খাওয়ার পর ভুলেও খাবেন না করোলা। এই দুই জিনিস একসঙ্গে খাওয়া শরীরের জন্য ক্ষতিকর। যা নানান শারীরিক সঙ্গে ত্বকের জটিলতা তৈরি করে সঙ্গে ত্বকের জন্য ক্ষতিকারক।


গরমের সময় সুস্থ থাকতে সঠিক খাবার খান। জল পান করুন প্রচুর পরিমাণে। এই সময় ডিহাইড্রেশনের সমস্যায় ভোগেন সকলে। তাই সমস্যা থেকে বাঁচতে চাইলে রোজ পর্যাপ্ত জল পান করা প্রয়োজন। মিলবে উপকার। শরীর থাকবে সুস্থ। দূর হবে নানান জটিলতা। তেমনই কোল্ড ড্রিংক্স জাতীয় খাবার যতটা পারবেন কম পান করুন। এতে নানান ক্ষতিকারত উপাদান থাকে যা শারীরিক জটিলতা বৃদ্ধি করে। এই সময় লস্যি, ফলেল জুস, সবজির জুস খেতে পারেন। সঙ্গে গরমে টাটকা সবজি খান। এতে শরীর থাকবে সুস্থ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.