নতুন পোস্টার প্রকাশের পরই খবরে পরিচালক, 'আদিপুরুষ' ছবি-র বিতর্ক নিয়ে মুখ খুললেন ওম রাউত

 


ODD বাংলা ডেস্ক: বহুদিন ধরে খবরে আছে ‘আদিপুরুষ’। ছবির কাস্ট নির্বাচন থেকে শ্যুটিং- সব নিয়ে খবরে উঠে আসে ছবিটি। তেমনই সেটে তারকদের প্রেম নজর কেড়েছে সকলের। সঙ্গে বিতর্কের দরুন বারে বারে খবরে এসেছে ‘আদিপুরুষ’। এবার ছবির বিতর্ক প্রসঙ্গে মুখ খুললেন পরিচালক। মনের ভাবনা জানালেন ওম রাউত।


সদ্য প্রকাশ্যে এসেছে ‘আদিপুরুষ’ ছবির নতুন পোস্টার। তবে, ছবির প্রথম লুক প্রকাশ্যে আসা থেকেই চলছে বিতর্ক। আইনি মামলায় জড়িয়েছে ‘আদিপুরুষ’। এক ব্যক্তি দাবি করেছে, ছবিতে চরিত্রের যে পোশাক দেখানো হয়েছে তা বাস্তবে ছিল না। মামলার অফিসিয়াল বিবৃতি অনুসারে, অভিযোগে বলা হয়েছে যে, চলচ্চিত্র নির্মাতা হিন্দু ধর্মীয় পাঠ্য রামচরিতমানস থেকে চলচ্চিত্র তৈরি করছেন। কিন্তু, তিনি চরিত্রে ভুল প্রদর্শন করছেন। কারণেই অভিনেতা ও ছবির বিরুদ্ধে মামলা দায়েক করেছেন সঞ্জয় দীননাথ তিওয়ারি। এছাড়াও তেমনই নানান বিতর্ক দেখা যায় ছবি ঘিরে। যার কারণে ছবির মুক্তি ৫-৬ মাস পিছিয়ে দেওয়া হয়েছে।


হিন্দু ধর্মের পবিত্র গ্রন্থ রামচরিতমানস থেকে মরিয়দা পুরুষোত্তম শ্রী রামের বায়োপিক নিয়ে তৈরি আদিপুরুষ। এদিকে রাম রূপে প্রভাসের প্রথম লুক এসেছে প্রকাশ্যে। যেখানে দেখা যাচ্ছে, প্রভাসের পরনে গেরুয়া রঙের পোশাক। হাতে তীর ধনুক। সে যাই হোক, এই ছবি ঘিরে চলা বিতর্ক প্রসঙ্গে মুখ খুললেন পরিচালক। তিনি এক সাক্ষাৎকারে জানান, ‘চ্যালেঞ্জ সব সময়ই থাকে। কিন্তু, তার ফলে আমাদের ছবিই আরও ভালো হবে এবং আমাদের সফর শক্তিশালী হবে। বিশেষ করে এই ধরনের একটি ছবির ক্ষেত্রে যা ভারতে প্রথম আসছে। এই ছবিতে প্রযুক্তির ব্যবহার হয়েছে। মার্ভেলস, ডিসি ও অবতার-র মতো বড় হলিউড ছবিতে যা দেখা যায়।’


তিনি জানান, ‘ওই অতিরিক্ত পাঁচ-ছয় মাস পাওয়া আমাদের জন্য গুরুত্বপূর্ণ ছিল। আমরা ওই সময়টা আমাদের ভিস্যুয়াল এফেক্টস স্টুডিওয় দিই কাজটা ভালো কারার জন্য। প্রথমেই সমালোচনার মুখে পড়ে, যা সর্বদাই স্বাস্থ্যকর বটে, আমরা খানিক মর্মাহত হয়েছিলাম। কারণ ছবি নিয়ে খুব খেটেছিলাম। কিন্তু, এর থেকে আমরা অনেক কিছু শিখেওছি।’ এই ছবিতে রামের অবতারে অভিনয় করতে দেখা দেবেন প্রভাসকে। সীতার চরিত্রে অভিনয় করেছেন কৃতী শ্যানন। রাবণের ভূমিকায় রয়েছে সইফ আলি খান। বড় বাজেটের এই ছবি মুক্তি পাবে চলতি বছরেই।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.