১৩০ বছর পর বিরল শুভযোগে বুদ্ধপূর্ণিমা, সৌভাগ্যে সবাইকে টেক্কা এই ৩ রাশির





 ODD বাংলা ডেস্ক: হিন্দু পঞ্জিকা অনুসারে বৈশাখ মাসের পূর্ণিমা তিথিতে জন্মগ্রহণ করেছিলেন বুদ্ধদেব। সেই কারণে বৈশাখী পূর্ণিমা দিনটি বুদ্ধ পূর্ণিমা হিসেবে পালিত হয়। বৌদ্ধ ধর্মাবলম্বীদের কাছে এই দিনটি বিশেষ মাহাত্ম্যপূর্ণ। গৌতম বুদ্ধের উদ্দেশ্যে এদিন বিশেষ প্রার্থনা করে থাকেন তাঁরা। আবার বৈশাখী পূর্ণিমা হিসেবে এই দিনটি হিন্দু ধর্মেও বিশেষ গুরুত্বপূর্ণ।


বুদ্ধ পূর্ণিমা ২০২৩ কবে?


এই বছর বুদ্ধ পূর্ণিমা বা বুদ্ধ জয়ন্তী পালিত হবে আগামী ৫ মে। সেদিন আবার রয়েছে এই বছরের প্রথম চন্দ্রগ্রহণ। জ্যোতিষ গণনা বলছে যে এই বছর বুদ্ধ পূর্ণিমায় একটি বিরল শুভ যোগ পড়েছে।


বুদ্ধ পূ্র্ণিমায় শুভ যোগাযোগ


আগামী ৫ মে বুদ্ধ পূর্ণিমার দিনেই হবে এই বছরের প্রথম চন্দ্রগ্রহণ। গত ২০ এপ্রিল ছিল ২০২৩ সালের প্রথম সূর্যগ্রহণ। মাত্র ১৫ দিনের তফাতে দ্বিতীয় গ্রহণটি হতে চলেছে। আগামী ৫ মে রাত ৮টা ৪৫ মিনিটে চাঁদে গ্রহণ লাগবে এবং তা ছেড়ে যাবে রাত ১টায়। একই সঙ্গে ৫ মে সূর্যোদয় থেকে সকাল ৯টা ১৭ মিনিট পর্যন্ত থাকবে সিদ্ধিযোগ। একই সঙ্গে সেদিন সকাল থেকে রাত ৯টা ৪০ মিনিট পর্যন্ত থাকবে স্বাতী নক্ষত্র।


১৩০ বছর পর বুদ্ধ পূর্ণিমায় এত শুভ যোগ দেখা দেবে। যখন শনি রয়েছে স্ব-রাশি কুম্ভে। বৃহস্পতি, বুধ ও সূর্য রয়েছে মেষে। বুধ এবং সূর্য একসঙ্গে গঠন করেছে বুধাদিত্য যোগ। জেনে নিন এই বিরল শুভ যোগাযোগে ভাগ্য খুলবে কোন কোন রাশির।


মেষ রাশি

বুদ্ধ পূর্ণিমার শুভ যোগে ভাগ্যে দারুণ চমক দেখা দেবে মেষ রাশির জাতকদের। আপনি মেষ রাশির জাতক হলে এই সময় প্রচুর আয় বাড়তে চলেছে আপনার। আর্থিক অবস্থায় যেমন নতুন জোয়ার আসবে, তেমনই নতুন চাকরিও পেতে পারেন মেষ রাশির জাতকরা।


কর্কট রাশি

বৈশাখী পূর্ণিমার শুভ যোগের প্রভাবে কেরিয়ারে প্রচুর উন্নতি করতে চলেছেন কর্কট রাশির জাতকরা। যাঁরা চাকরি খুঁজছেন, তাঁরা এই সময় ভালো কোনও প্রস্তাব পেতে পারেন। পছন্দসই জায়গায় ট্রান্সফারও হতে পারেন। ব্যবসা ভালো চলবে। পুরনো সব সমস্যা এই সময় মিটে যাবে। ভাগ্যের পূর্ণ সমর্থন পাবেন কর্কট রাশির জাতকরা।


সিংহ রাশি

যে কাজে হাত দেবেন, তাতেই সাফল্য পাবেন সিংহ রাশির জাতকরা। কেরিয়ারে উন্নতির নতুন সুযোগ আসবে আপনার সামনে। প্রোমোশন হতে পারে এবং আয় বাড়ার সম্ভাবনা আছে। সব মিলিয়ে বুদ্ধ পূর্ণিমায় আর্থিক অবস্থা খুবই শক্তিশালী হবে সিংহ রাশির জাতকেদের।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.