ব্যবসায় লাভ বাড়াতে কেবিন তৈরি করুন এ দিকে, বাস্তু জানাচ্ছে বসার সঠিক দিক

 


ODD বাংলা ডেস্ক: প্রতিটি ব্যবসায়ী ব্যবসা সম্প্রসারণ ও লাভ প্রত্যাশা করে থাকেন। তবে অনেকে সাফল্যের সিঁড়িতে উঠলেও, বহু লোকের ব্যবসা মুখ থুবড়ে পড়ে। বাস্তু শাস্ত্র মতে, স্থান ও স্থানের পরিস্থিতি শুভ না-হলে ব্যবসায় লোকসান দেখা দিতে পারে। জ্যোতিষের অপর এক শাখা বাস্তু শাস্ত্রে নিয়ম মেনে অফিস বা দোকানের মতো ব্যবসায়িক প্রতিষ্ঠান গড়ে তুললে শুভ ফলাফল লাভ করতে পারেন।


ব্যবসা থেকে লাভ অর্জনের ইচ্ছা থাকলে অফিসের নির্মাণ, অফিসের অভ্যন্তরের সজ্জা এমনকি আসবাব পত্রও বাস্তু অনুরূপ স্থানে থাকা জরুরি। এর ফলে লোকসানের সম্ভাবনা কমিয়ে আনা যায়। কর্মস্থানে শান্তি ও ইতিবাচক শক্তি প্রভাব বিস্তার কর এর ফলে।


বাস্তু অনুযায়ী কেমন হবে আপনার ব্যবসায়িক প্রতিষ্ঠান


১. সিংহমুখী জমির একটি অংশে কারখানা, ব্যবসায়িক প্রতিষ্ঠান, বাণিজ্যকেন্দ্র, অফিস গড়ে তোলা উচিত। এই ভূখণ্ডের অগ্রভাগ প্রশস্ত ও পশ্চাদভাগ সংকীর্ণ হয়।


২. বাস্তু শাস্ত্র অনুযায়ী, অফিসের প্রবেশদ্বার সবসময় উত্তর বা উত্তর-পশ্চিম দিকে থাকা উচিত। এই দিক ইচিবাচক প্রভাবের বিস্তার করে। উত্তর দিক ধনের অধিপতি কুবেরের দিক। এ কারণে আর্থিক উন্নতিকে ত্বরান্বিত করে। আবার উত্তর, পূর্ব বা উত্তর-পূর্ব দিকে মুখ করে ব্যবসায়ীদের বসা উচিত। এই দিক উন্নতি ও নতুন সুযোহ প্রদানে সহায়ক।


৩. সেলস ও মার্কেটিং বিভাগের জন্য উত্তর-পূর্ব বা উত্তর-পশ্চিম দিক ব্যবহার করা উচিত। অ্যাকাউন্টস ডিপার্টমেন্টে কর্মরতরা দক্ষিণ-পূর্ব কোণে উত্তর-পূর্ব দিকে মুখ করে বসবেন। ম্যানেজার ও উচ্চপদস্থ কর্মীদের বসার স্থান হতে হবে পশ্চিম দিকে এবং তাঁদের মুখ থাকবে উত্তর-পূর্ব দিকে।


৪. ব্যবসায়িক প্রতিষ্ঠানের মালিক পূর্ব বা উত্তর দিকে মুখ করে বসবেন। চেয়ারের পিছনে দেওয়াল থাকা উচিত নয়। বরং পর্দা বা কাছের ডিভাইডার লাগান।


৫. ডিরেক্টর, ম্যানেজর ও নেতাদের অফিসের দক্ষিণ, পশ্চিম অথবা দক্ষিণ-পশ্চিম দিকে বসা উচিত। এর ফলে সঠিক সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা বৃদ্ধি পায়।



৬. প্রোডাকশান বৃদ্ধির জন্য কর্মীদের উত্তর বা পূর্ব দিকে মুখ করে কাজ করা উচিত। কর্মীচারীদের ওপর যাতে সরাসরি আলো না-পড়ে, সে বিষয়টি নিশ্চিত করতে হবে।


৭. বাস্তু শাস্ত্র মতে অফিসে যে ডেস্কের ওপর কাজ করা হয়, তার ওপর ঘুমানো উচিত নয়। এর পলে নেতিবাচক শক্তি আকৃষ্ট হয়।


৮. গুরুত্বপূর্ণ নথিপত্র বাছাই করে একটি নির্দিষ্ট স্থানে রাখা উচিত। আর্থিক বাধা দূর করার জন্য খারাপ স্টেশনারি ফেলে দেওয়াই শ্রেয়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.