রইল চার ধরনের খাবারের হদিশ, ব্রেকফার্স্ট রাখুন এমন খাবার, দ্রুত কমবে বাড়তি মেদ

 


ODD বাংলা ডেস্ক: বাড়তি মেদ সকলেরই চিন্তার কারণ। বাড়তি মেদ কমতে কী করবেন তা অধিকাংশই ঠিক করে উঠতে পারেন না। তেমনই মেদ কমাতে নানান রকম এক্সপেরিমেন্ট করে চলেন অনেকে। কেউ খাওয়া -দাওয়া নিয়ে এক্সপেরিমেন্ট করেন তো কেউ নিয়ম করে এক্সারসাইজ করেন। তেমনই অনেকে মনে করেন শুধু হাঁটলেই কমবে বাড়তি মেদ। এবার এই সকল ধারণা ত্যাগ করে নিন কোনও উপকারী পদক্ষেপ। বাড়তি মেদ কমাতে রোজ পুষ্টিকর খাবার খান। আজ রইল ব্রেকফার্স্টের হদিশ। মেদ কমাতে চাইলে ব্রেকফার্স্ট রাখুন এমন খাবার, দ্রুত কমবে বাড়তি মেদ। এতে শরীরও থাকবে সুস্থ। জেনে নিন কী করবেন।


ডিম- নিয়ম করে ব্রেকফার্স্টে খান একটি করে ডিম। ডিমে আছে জিঙ্ক, মিনারেল, ভিটামিন ডি। যা শরীর রাখবে সুস্থ। নিয়মিত ব্রেকফার্স্টে ডিম খেলে কমবে বাড়তি মেদ। তেমনই যাদের ঋতু পরিবর্তনের সময় ঠান্ডা রাখার সমস্যা আছে তারাও উপকার পাবেন।


কলা- ব্রেকফার্স্টে খেতে পারেন এটি করে কলা। এতে পটাশিয়াম, ভিটামিন সি ও ভিটামিন ই আছে। এতে আছে ডায়েটারি ফাইবার। ১০০ গ্রাম কলায় ৩ গ্রাম ডায়েটারি ফাইবার আছে। এবার থেকে মেদ কমাতে রোজ ব্রেকফার্স্টে খেতে পারেন এটি করে কলা। চাইলে কলা দিয়ে স্মুদি বানিয়ে খান। এতেও মিলবে উপকার। সুস্থ থাকতে মেনে চলুন এই বিশেষ টিপস। এতে কমবে বাড়তি মেদ।


দই- জলখাবারে খেতে পারেন দই। এটি হজম ক্ষমতা উন্নত করে। সঙ্গে হার্ট রাখে ভালো। নিয়ম করে দই খান। দই-য়ে থাকা উপকারী উপাদান বাড়তি মেদ কমাতে সাহায্য করে।


সবজি- রোজ জলখাবারে উপকারী সবজি দিয়ে তৈরি স্মুদি খান। এতে প্রোটিন, ভিটামিন, ক্যালসিয়াম থেকে শুরু করে সকল উপকারী উপাদান আছে। যা বাড়তি মেদ কমানোর সঙ্গে শরীর রাখে সুস্থ। মেনে চলুন এই বিশেষ টিপস।


ওজন কমাতে রোজ জল পান করুন। রোজ ৭ থেকে ৮ গ্লাস করে জল পান করুন। এতে শরীর থাকবে হাইড্রেটেড। ওজন কমাতে গিয়ে অধিকাংশই ডিহাইড্রেশনের সমস্যায় ভুগে থাকে। সে কারণে অধিক পরিমাণে জল পান করা প্রয়োজন। এতে মিলবে উপকার। এক্সারসাইজ করুন নিয়ম করে। ওজন কমাতে চাইলে নিয়ম করে এক্সারসাইজ করুন। এক্সারসাইজ করুন অথবা ওজন কমাতে অন্তত ৩০ মিনিট হাঁটা প্রয়োজন। এতে মিলবে উপকার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.