পঞ্জাবির কাজে থাকুক বিশেষ চমক, দেখে নিন পয়লা বৈশাখে কেমন পোশাক পরবেন

 


ODD বাংলা ডেস্ক: হাল খাতা, মিষ্টি মুখ, নতুন পোশাক সব নিয়ে বাঙালির নববর্ষ মানে এক বিশেষ উৎসব। এই দিন থেকে শুরু হয় বাঙালির নতুন বর্ষ। এই বিশেষ দিনে ব্যবসার স্থানে পুজো করে থাকেন সকলে। তেমনই বাড়িতে বাড়িতে মা লক্ষ্মীর আরাধনা করেন অনেকেই। এই বিশেষ দিন ঘিরে রয়েছে নানান ঐতিহ্য। এই সবের সঙ্গে নববর্ষে নতুন পোশাকের ভূমিকা বিস্তর। প্রতি বছর নববর্ষের দিনে নতুন পোশাক পরেন সকলে। এ এক পুরনো রীতি। তবে, শুধু নতুন পোশাক নয়। এই দিন এমন পোশাক পরুন যাতে সকলের নজর থাকে আপনার দিকে। আজ টিপস রইল ছেলেদের সাজপোশাক নিয়ে। নববর্ষের দিন পঞ্জাবি তো পরবেনই। কিন্তু, এই পঞ্জাবির কাজেও থাকুক চমক। দেখে নিন কেমন পঞ্জাবি কিনবেন। পঞ্জাবির কোন নকশা আপনাকে মানাবে।


কটন পঞ্জাবি কিনতে পারেন। যারা পায়জামা পরতে চান না তারা অবশ্যই বেছে নিন কটন পঞ্জাবি। গরমে আরামও হবে। আর এমন কটন পঞ্জাবি জিন্স দিয়ে টিমআপ করুন। এতে সকলের নজর থাকবে আপনার ওপর। এর সঙ্গে পায়ে পরুন স্নিকার্স।


কটন সিকোয়েন্স পঞ্জাবি পরতে পারেন। হালকা বা ভারী সিকোয়েন্সের কাজ বেছে নিতে পারেন। পছন্দের রঙের কটন সিকোয়েন্স পঞ্জাবি বেছে নিন। এই দিন কোনও অনুষ্ঠান থাকলে তা সেরা অপশন হবে। এর সঙ্গে ধুতি পরতে পারেন। অনেকে এই দিন ধুতি পরেন তাদের জন্য এমন পঞ্জাবি সেরা। এর সঙ্গে পায়ে পরুন সঠিক জুতো।


প্রিন্ট ডিজাইনের কটন পঞ্জাবি কিনতে পারেন। এমন পঞ্জাবিতে সারা গায়ে কাজ করা থাকে। তা দেখতে খুবই আকর্ষণীয় হয়। এগুলো হালকা হয়। ফলে গরমে কষ্ট হবে না। এর সঙ্গে সাদা পায় জামা পরুন। চাইলে চোস্তা পা কিনতে পারেন। মেনে চলুন এই সকল টিপস।


কিনতে পারেন এমব্রয়ডারি ডিজাইনের পঞ্জাবি। পয়লা বৈশাখে অনেকেরই নিমন্ত্রণ থাকে। কোনও বিশেষ নিমন্ত্রণ থাকলে পরতে পারেন এমব্রয়ডারি ডিজাইনের পঞ্জাবি। গলা তো আছেই অনেক সময় হাতে কাজ করা এমন পঞ্জাবি পেতে পারেন। পছন্দসই একটি কিনে নিন। এর সঙ্গে চোস্তা পায় জামা বেশ মানাবে।


পয়লা বৈশাখে শুধু মেয়েরা নয় ছেলেরাও সাজপোশাকে দিন বিশেষ নজর। এমন পঞ্জাবি বেছে নিন যা বদলে দেবে আপনার লুক। বর্তমানে নানান ডিজাইনের পঞ্জাবি এসেছে মার্কেটে। সেই অনুসারে বেছে নিন একটি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.