পয়লা বৈশাখের সাজ হোক একেবারে ভিন্ন রকম, মেনে চলুন এই বিশেষ কয়টি টিপস



ODD বাংলা ডেস্ক: আর কটা দিনের অপেক্ষা। তারপরই বাঙালির নতুন বছরকে স্বাগত জানানোর পালা। চলছে তারই প্রস্তুতি। এই সময় হালখাতা, মিষ্টি সব মিলিয়ে নববর্ষের এক নতুন আমেজ। এর সঙ্গে নতুন পোশাক মাস্ট। নববর্ষের সময় গুরুত্বপূর্ণ বিষয় হল ফ্যাশন। এই বিশেষ দিনে সকলেরই কোথাও না কোথাও নিমন্ত্রণ লেগেই থাকে। নববর্ষের ফ্যাশনের ক্ষেত্রে মেনে চলুন এই বিশেষ টোটকা। এবছর পয়লা বৈশাখের ছিমছাম সাজে নজর কাড়ুন সকলের। মেনে চলুন এই পাঁচটি টিপস।


এবছর নববর্ষ ফ্যাশন ট্রেন্ডে রয়েছে ঢাকাই ও হ্যান্ডলুম শাড়ি। এদিন সেজে উঠতে পারেন এক রঙা ঢাকাইয়ে। এর সঙ্গে মিক্স অ্যান্ড ম্যাচ করুন প্রিন্টেড ব্লাউজ। এই সাজের সঙ্গে সিলভার জুয়েলারি বেশ মানাবেন। সঙ্গে পরুন একটু বড় মাপের টিপ।


পরতে পারেন হ্যান্ডলুম শাড়ি। গরমের জন্য সেরা অপশম এটি। বর্তমানে হ্যান্ডলুম শাড়িতে এসেছে নানা রকমমারীত্ব। রঙ থেকে ডিজাইন- সবেতেই রয়েছে নতুনত্ব। এবার নববর্ষে বেছে নিতে পারেন হ্যান্ডলুম। এর সঙ্গে ব্লাউড পরুন কনট্রাস্ট করে।


পরতে পারেন সিল্কের শাড়ি। নানা রকম সিল্কের শাড়ি বাজার কেড়েছে। পিওর সিল্ক, মটকা সিল্ক বা দক্ষিণী কোনও সিল্ক বেছে নিন।


চুড়িদার পরার ইচ্ছে থাকে অনেকেরই। সাদা কুর্তি-পায়জামার সঙ্গে গাঢ় রঙের প্রিন্টেড ওরনা টিমআপ করুন। এর সঙ্গে হাই হিল বেশ মানাবে।


চাইলে কুর্তি পরতে পারেন। এই সময় লেয়ার্ড কুর্তি অনেকেরই পছন্দের তালিকায়ে রয়েছে। হালকা রঙের বেছে নিলেই হল। এর সঙ্গে কানে পরুন ভারী গয়না।


চাইলে স্কার্টও পরতে পারেন। রেপার স্কার্ট বেছে নিতে পারেন পয়লা বৈশাখের জন্য। এর সঙ্গে ডোকরার গয়না বেশ মানাবে। বদলে যাবে আপনার লুক।


তেমনই কিনতে পারেন এথনিক ড্রেস। এথনিক ড্রেসে সেজে নিন পয়লা বৈশাখে।


তবে, গরমে মেকআপ করতে বিশেষ গুরুত্ব দিন। এদিন চড়া মেকআপ না করাই ভালো। এই নিদের জন্য বেছে নিন হালকা মেকআপ। নো মেকআপ লুক বেছে নিতে পারেন নববর্ষের জন্য।


তেমনই চুলের সাজের দিকে দিন বিশেষ নজর। এদিন শাড়ির সঙ্গে খোঁপা করাই ভালো। শাড়ির সঙ্গে এই চুলের সাজ বেশ মানাবে। তেমনই অন্য পোশাকের সঙ্গে চুল বাঁধতে পারেন। চুলের লেন্থ ছোট হলে স্ট্রেট করে নিন। আর চুল কাঁধ পর্যন্ত হলে খোঁপা করুন। আর এই সাজের সঙ্গে অবশ্যই যেন থাকে টিপ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.