সিগারেট ছাড়ুন, ভুঁড়ি কমান! না হলে রেহাই নেই শনিদেবের বক্রদৃষ্টি থেকে

 


ODD বাংলা ডেস্ক: বর্তমানে কুম্ভ রাশিতে অবস্থান করছে শনি। তাই কুম্ভ রাশিতেই চলছে শনির সাড়ে সাতি দশার সবচেয়ে খারাপ দ্বিতীয় পর্যায়। এছাড়া মকর রাশি ও মীন রাশিতেও চলছে শবির সাড়ে সাতি দশা। যে সব রাশিতে শনির মহাদশা চলছে তারা তো বটেই, এছাড়া অন্যদের জন্যও শনিদেবকে তুষ্ট রাখা জরুরি। কারণ শনির রোষ জীবনকে পুরো তছনছ করে দিতে পারে। কর্মফলের দেবতা শনি কোন কোন কাজে রুষ্ট হন এবং কী ভাবে তাঁকে খুশি রাখা যায়, তা জেনে নিন এখানে।


* ধূমপান মোটেও পছন্দ করেন না শনি দেবতা। তাই যারা ধূমপান করেন, তাঁদের উপর বক্রদৃষ্টি থাকে শনির। শনিকে তুষ্ট করতে ও নিজের স্বাস্থ্য ভালো রাখতে সিগারেট বর্জন করেন।


* আমরা অনেকেই আত্মবিশ্বাস ও অহংকারের মধ্যে পার্থক্য করতে পারি না। মনে রাখবেন, অহংকার বা ইগো শনি ঠাকুরের একেবারেই না-পসন্দ। তাই কখনও কারোর কাছে অহংকার করবেন না। আপনার আত্মবিশ্বাসের উপর অহং বোধের পর্দায় এসে পড়ছে কিনা, সেদিকে খেয়াল রাখুন।


* যে ব্যক্তির মধ্যে অতিরিক্ত ইগো কাজ করে, সেই ব্যক্তি পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নিতে পারে না। সে সব সময় নিজেকেই সেরা বলে মনে করে। প্রয়োজনে আপনার থেকে ছোট কারোর থেকেও শিক্ষা নিতে কুণ্ঠা বোধ করবেন না। না হলে অহংকারীর দর্প চূর্ণ করতে বেশি দেরি করেন না শনি মহারাজ।


* শনিকে তুষ্ট রাখতে নিজের ওজনের দিকে খেয়াল রাখুন। এই এত বড় ভুঁড়ি একদমই পছন্দ নয় শনির। এমন জাতক শনির অশুভ প্রভাবে অসুস্থ হয়ে পড়তে পারেন। সেই কারণে অতিরিক্ত তেল-মশলা ভাজাভুজি জাতীয় খাবার এড়িয়ে চলুন। প্রতিদিন নিয়ম করে শরীরচর্চা করুন।


* শনি দেবতাকে খুশি করতে মদ ও আমিষ জাতীয় খাবার বর্জন করুন। না হলে অন্তত শনিবারে এগুলি খাবেন না। সকালে প্রতিদিন একমুঠো করে অঙ্কুরি ছোলা, মুগ খান।


* পরিশ্রমী ব্যক্তিকে পছন্দ করেন শনি। শুয়ে-বসে থাকা অলস ব্যক্তি সহজেই শনির কুনজরে পড়েন।


* আপনি নিজের স্বাস্থ্যের যত্ন নিলেশবনি দেবতাও আপনার প্রতি যত্নশীল হবেন।


* অসহায় মানুষকে সাহায্য করলে সহজেই শনির সুনজরে পড়া যায়।


* যাঁরা বজরংবলীর আরাধনা করেন, তাঁরাও শনির বিশেষ প্রিয় হন। প্রতি মঙ্গল ও শনিবার সকালে স্নান করে হনুমান চালিশা পাঠ করুন। তামার পাত্রে জুঁই তেল ও সিঁদুর মিশিয়ে বজরংবলীকে নিবেদন করুন। তার সঙ্গে গুড় ও ছোলার প্রসাদ দিন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.