ত্বকে বার্ধক্যের চিহ্ন স্পষ্ট হয়ে উঠছে, আজ থেকেই পাতে রাখুন মাশরুম



 ODD বাংলা ডেস্ক: রান্নাঘর থেকে বন সব জায়গায় মাশরুম পাওয়া যায়। এমনকি আপনার সৌন্দর্যের রুটিনের সঙ্গে সম্পর্কিত, মাশরুম বিভিন্ন উপায়ে উপকারী। এটি ব্যবহারে আপনার ত্বকও অনেক উজ্জ্বল হয়। শীতকালে আমাদের ত্বক কুঁচকে যায় বা বলিরেখার লক্ষণ দেখা দিতে শুরু করে। এমন পরিস্থিতিতে অনেকেই তেল, সাবান, সিরাম, হেয়ার মাস্ক, ক্রিম এবং আরও অনেক কিছু লাগিয়ে ত্বক সংশোধন করার চেষ্টা করেন। কিন্তু এর পরেও ত্বক নিখুঁত হয় না। আজ, এই নিবন্ধে, আমরা আপনাকে বলব যে আপনি যদি আপনার খাবারে মাশরুম অন্তর্ভুক্ত করেন তবে তারা ত্বক থেকে চুল পর্যন্ত উপকারী হবে।


ত্বকে বার্ধক্যের চিহ্ন দেখা যায়?


যদিও সবাই মাশরুম খেতে পছন্দ করে না, তবে আপনাদের জানিয়ে রাখি যে মাশরুম ত্বককে সুস্থ রাখতে খুবই কার্যকরী। অনেক প্রজাতির মাশরুমকে ত্বকের জন্য উপকারী বলা হয়, যেমন ট্রেমেলা বা শিতাকে, যা সরাসরি এশিয়া থেকে আসে। তবে সৌন্দর্য শিল্প বিশেষ করে রিশি এবং চাগা মাশরুমের প্রতি আগ্রহী। মাশরুম শুষ্ক এবং ডিহাইড্রেটেড ত্বক, ত্বকের বার্ধক্য এবং লাল হওয়ার লক্ষণগুলির সঙ্গে লড়াই করে বলে বলা হয়।


বোতাম মাশরুমের উপকারিতা


বোতাম মাশরুম ভিটামিন এবং পটাসিয়াম সমৃদ্ধ। এটি চুলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। চুল মেরামত ও পুষ্টির জন্য মাশরুম নানাভাবে উপকারী। সাধারণ সাদা মাশরুম, কখনও কখনও বোতাম মাশরুম বলা হয়, সাধারণত পিজ্জাতেও পাওয়া যায়। এই মাশরুমটিকে উপেক্ষা করা উচিত নয়, কারণ এর উচ্চ ভিটামিন এবং খনিজ উপাদান আপনার স্বাস্থ্যের জন্য খুব ভাল। ফ্যাশন শিল্পে বিপ্লব ঘটাতে সন্তুষ্ট নয়, একটি নতুন নিরামিষাশী এবং পরিবেশ-দায়িত্বপূর্ণ উপাদানের উত্স হিসাবে পরিবেশন করে, মাশরুম এখন সৌন্দর্য শিল্পকে নাড়া দিতে পারে এবং ২০২৩ এর তারকা উপাদান হয়ে উঠতে পারে। মাশরুম খেলে ত্বকে উজ্জ্বলতা আসে। আজ থেকে আপনিও আপনার খাবারে মাশরুম অন্তর্ভুক্ত করতে পারেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.