রোদে পোড়া কালো ভাব সরিয়ে ত্বক হবে ফর্সা ও উজ্জ্বল, ঘরে তৈরি এই তিনটে প্যাক দেবে দারুণ কাজ

 


ODD বাংলা ডেস্ক: ডিপ নেক এবং ব্যাকলেস ড্রেস বা ব্লাউজ খুব আকর্ষণীয় দেখায়। কিন্তু এ ধরনের পোশাক পরলে ট্যানিংও দ্রুত হয়। যার কারণে ঘাড় ও পিঠ কালো দেখাতে শুরু করে। ত্বক উজ্জ্বল করতে আমরা অনেকেই বাজার চলতি পণ্য ব্যবহার করে থাকি। কেউ ব্যবহার করেন ঘরোয়া টোটকা। তো কেউ পার্লার ট্রিটমেন্ট করিয়ে থাকেন। ত্বক ফর্সা করতে এবার ব্যবহার করুন ঘরোয়া টোটকা। আপনি যদি প্রতিবার পার্লারে গিয়ে ট্যানের ট্রিটমেন্ট করাতে না পারেন, তাহলে ঘরে বসেই তৈরি করুন ত্বক সাদা করার প্যাক। এটি প্রয়োগ করলে ঘাড় এবং পিঠের ট্যানিং পরিষ্কার হবে এবং ত্বক একেবারে উজ্জ্বল দেখাবে। তাহলে চলুন জেনে নিই কিভাবে ত্বক ফর্সা করার ঘরোয়া প্যাক তৈরি করবেন।


ত্বক ফর্সা করার জন্য ঘরেই তৈরি করতে হবে প্যাক


এক থেকে দুই চামচ বিটরুটের রস চালের আটা কোলগেট টুথপেস্ট একটি পাত্রে দুই থেকে তিন চামচ চালের আটা নিন। এতে বিটরুটের রস যোগ করুন এবং প্রায় আধ চা চামচ কোলগেট পেস্ট যোগ করুন। এবার একটি কাঠের চামচ দিয়ে তিনটি উপাদানই ভালো করে ফেটিয়ে নিন। শুধু এই পেস্টটি ঘাড়ে এবং পিঠে লাগান এবং শুকাতে দিন। প্রায় ২০ মিনিট পর একটি ভেজা কাপড় দিয়ে মুছে ফেলুন। এই ঘরে তৈরি ত্বক সাদা করার প্যাক ত্বকে জমে থাকা ট্যানিং পরিষ্কার করতে সাহায্য করবে। চালের আটা প্রাকৃতিক স্ক্রাব হিসেবে কাজ করে। অন্যদিকে, বিটরুটের রস অ্যান্টি-অক্সিডেন্টে সমৃদ্ধ এবং ত্বকে একটি গোলাপী আভা দেবে। কোলগেটের পেস্ট নিরাপদ ব্লিচ হিসেবে কাজ করবে। যার কারণে ত্বক পরিষ্কার হবে।


সতর্কতা: ত্বক ফর্সা করার ঘরে তৈরি প্যাকটি মুখে ব্যবহার করবেন না। মুখের ত্বক ঘাড় এবং পিঠের চেয়ে নরম। এমন অবস্থায় ত্বকের ক্ষতি হওয়ার আশঙ্কা থাকে। ঘরে তৈরি প্যাকটি সরাসরি ত্বকে লাগানোর আগে প্যাচ টেস্ট করতে ভুলবেন না। যাতে জানা যায় এটি আপনার ত্বকের কোনো ক্ষতি করবে না।


এছাড়াও রয়েছে


দুধের ফেসপ্যাক- দুধের গুঁড়ো দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক। একটি পাত্রে ১ টেবিল চামচ দুধের গুঁড়ো নিন। তাতে মেশান হাফ চা চামচ লেবুর রস। মেশান ১ টেবিল চামচ ওটস। ভালো করে মিশিয়ে নিন। প্যাক বানিয়ে তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। ত্বক হবে ফর্সা। সঙ্গে ত্বক হবে নরম। সপ্তাহে অন্তত ২ দিন ব্যবহার করুন এই ফেসপ্যাক।


পুদিনা পাতার ফেসপ্যাক- ত্বক ফর্সা হবে পুদিনা পাতার ফেসপ্যাক ব্যবহার করুন। প্রথমে পুদিনা পাতা বেটে নিন। এবার তার সঙ্গে জল মিশিয়ে নিন। এই প্যাক মুখে লাগান। মুহূর্তে মিলবে উপকার। সপ্তাহে ২ থেকে ৩ দিন পুদিনা পাতার ফেসপ্যাক ব্যবহার করতে পারেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.