১৩৮ বছর পর কন্যাসন্তান এল পরিবারে!

 


ODD বাংলা ডেস্ক: একটা সময় ছিল যখন পুত্রসন্তান না হলে মায়েদের চরম হেনস্থা করা হত। এমনকী কন্যাসন্তান হলে আবার সন্তানধারণের নির্দেশ দেওয়া হত। আর ভ্রুণহত্যার খবর তো রয়েছেই।


তবে দিনকাল পাল্টেছে। পশ্চিমা দেশগুলির চিত্র আমূল পাল্টেছে। তবে একটি পরিবার তা-ও যেন খুশি ছিল না। কারণটা জানলে অবাকই হবেন। 


আমেরিকার একটি পরিবারে ১৮৮৫ সালের পর থেকে কোনো মেয়ে জন্মায়নি। সবই ছেলেসন্তান জন্মাচ্ছিল তাদের পরিবারে। এ যেন এক আভিশাপ লেগে গিয়েছিল সংসারে। 


অবশেষে খুশির খবর এল! ১৮৮৫ সাল থেকে চলে আসা ধারা ভেঙে অবশেষে কন্যা সন্তানের মুখ দেখলেন ওই পরিবারের এক দম্পতি। ১৩৮ বছর পর তাদের পরিবারে একটি মেয়ে জন্মাল। 


গত ১৭ মার্চ আমেরিকার মিশিগানের অ্যান্ড্রু ক্লার্ক ও ক্যারোলিন ক্লার্ক দম্পতির ঘর আলো করে আসে ফুটফুটে এক কন্যাসন্তান। তারা মেয়ের নাম রেখেছেন অড্রে ক্লার্ক।


আগে যদিও ক্লার্ক দম্পতির এক পুত্রসন্তান ছিল। কিন্তু কন্যাসন্তান আসার খবর রীতিমতো চমকে দেয় তাদের‌। সংবাদমাধ্যমকে নিজেদের অভিজ্ঞতাও জানান ওই দম্পতি। 


ক্যারোলিন কন্যাসন্তানের জন্ম দিতে যাচ্ছেন, জানার পর খুশির জোয়ার বয়ে যায় অ্যান্ড্রুর পরিবারে। সেদিনের অনুভূতি জানাতে গিয়ে স্থানীয় এক টেলিভিশন চ্যানেলকে ক্যারোলিন বলেন, 'খবরটা কারও বিশ্বাস হচ্ছিল না! খুশিতে চিৎকার, লাফালাফি শুরু করে দিয়েছিল সবাই।'


ছোট্ট মিষ্টি মেয়ের জন্য এর মধ্যে পেস্ট্রি পার্টির আয়োজন করেছেন নবজাতকের মা-বাবা। গোলাপি ও আকাশি রঙে বানানো হয়েছিল সে পেস্ট্রি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.