ডাবের জলে মিশিয়ে নিন মধু, তাপরেই ঘটবে ম্যাজিক



 ODD বাংলা ডেস্ক: রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে: জাবের জল এবং মধুতে উপস্থিত ভিটামিন এবং মিনারেল শরীরের সব কোষকে উজ্জীবিত করে। ফলে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতার উন্নতি হয়। তাছাড়া এটি শরীর থেকে দূষিত পদার্থ বের করে দেয়। সাধারণ অসুখের পরিমাণ কমে যেতে পারে। 


হার্টের সমস্যা কমে: ডাবের জলে এক চামচ মধু মিশিয়ে খাওয়া শুরু করলে পুষ্টির ঘাটতি দূর হয়। ফলে হার্টের পেশির ক্ষমতা বাড়তে থাকে। যে কোনও ধরনের হার্টের রোগে আক্রান্ত হওয়ার আশঙ্কা যায় কমে এতে। সেই সঙ্গে রক্তচাপও নিয়ন্ত্রণে চলে আসে।


ক্লান্তি কমে: সকালে ঘুম থেকে উঠে থালি পেটে ডাবের জলের সঙ্গে মধু মিশিয়ে খেলে শরীরে বিশেষ কিছু খনিজের মাত্রা বাড়তে থাকে। ফলে সারা দিন শরীর চনমনে লাগে। ক্লান্তি ধারে কাছেও ঘেঁষতে পারে না।


কিডনির ক্ষমতা বাড়ে: শরীর থেকে ময়লা এবং ক্ষতিকর টক্সিন বের করে দেয় কিডনি। এই পানীয়টি কিডনিকে পরিষ্কার রাখে। ফলে শরীর থেকে ক্ষতিকর টক্সিন তো বেরিয়ে যায়, সেই সঙ্গে কিডনিও চাঙ্গা হয়ে ওঠে। সব মিলিয়ে শরীর দারুণ সুস্থ হতে পারে এর ফলে। 


বয়সের ছাপ কম পড়ে: ডাবের জল আর মধু মিশিয়ে বানানো পানীয়টিতে প্রচুর মাত্রায় অ্যান্টি-অক্সিডেন্ট এবং ভিটামিন রয়েছে। যা শরীরকে দূষণের প্রভাব থেকে বাঁচায়। ফলে শরীর চাঙ্গা থাকে। ত্বকে বয়সের ছাপও পড়ে না এতে। ত্বক নমনীয় হয়।


হজম শক্তি বাড়ে: রোজ ডাবের জলের সঙ্গে মধু মিশিয়ে খেলে পেটে অ্যাসিড উৎপাদনের পরিমাণ নিয়ন্ত্রণে থাকে অনেকটাই। ফলে বদহজম, অ্যাসিডিটি এবং কোষ্ঠকাঠিন্যের মতো সমস্যা দূরে থাকে। খাবার হজম হয় ভালো। পেট পরিষ্কার হয়।


খারাপ কোলেস্টেরলের মাত্রা কমে: এই পানীয়টি খেলে খারাপ কোলেস্টেরল মাত্রা অনেকটা কমে আসে। রক্তনালীতে জমা কোলেস্টরল সাফ হয়ে যেতে পারে। ফলে হৃদরোগসহ একাধিক জটিল রোগের আশঙ্কা কমে। হার্টের স্বাস্থ্যের উন্নতি হয়। 


শরীরে প্রদাহের আশঙ্কাও কমে: শরীরে প্রদাহ কমানোর পাশাপাশি যে কোনো ধরনের সংক্রমণের প্রকোপ কমাতে দারুণ কাজ করে ডাবের জল আর মধুর মিশ্রণ। এই দুটিতেই রয়েছে অ্যান্টিসেপটিক গুণাবলি, যা সংক্রমণের বিরুদ্ধে প্রতি নিয়ত লড়াই চালিয়ে যায়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.