বিশ্বের সবচেয়ে ছোট্ট কুকুরের হাসি দেখলে মন গলবেই, লম্বায় একটি নোটের মতো!



ODD বাংলা ডেস্ক: লম্বায় একটি নোটের সমান। আর উচ্চতায়? দেখা যাবে, একটি টিভি রিমোটও তার থেকে বেশি উঁচু। দুই বছরের এক চিহুয়াহুয়া গোত্রের কুকুর আকার আয়তনে ঠিক এটুকুই। এতটাই ছোট সে, যে গিনেজ বুকেও জায়গা করে নিলো।

এপ্রিলের শুরুতেই গিনেজ বুকের থেকে ছোট্ট মিষ্টি কুকুর হওয়ার খেতাব ছিনিয়ে নিয়েছে পার্ল। বিশ্বের মধ্যে তার থেকে ছোট্ট আর মিষ্টি কুকুর কেউ নেই।


পার্লের জন্ম ২০২০ সালের ১ সেপ্টেম্বর। বর্তমানে একরত্তি আদুরে পোষ্যটির বয়স ২ বছর ৬ মাস। তার উচ্চতা, দৈর্ঘ্য, প্রস্থের হিসেব শুনলে একটু ভিরমি খাওয়াই স্বাভাবিক। কারণে দুই বছরেও সেই ছোট্টটি রয়ে গেছে আদরের পার্ল।


গিনেজ বুকে পাওয়া তথ্য অনুযায়ী, পার্লের উচ্চতা ৯.১৪ সেমি ও দৈর্ঘ্য ১২.৭ সেমি। অর্থাৎ একটি ১৫ সেমির স্কেলের থেকেও ছোট্ট সে। এই দিন ছবিতে একটি ডলারের নোটের সঙ্গে তার দৈর্ঘ্য তুলনা করা হয়। দেখা যায়, একটি ডলার নোটের মতোই তার দৈর্ঘ্য।


তবে পার্লের গল্প এটুকুতেই শেষ নয়। একরত্তি ছোট্ট বলে গিনিস বিশ্ব রেকর্ড গড়ার পাশাপাশি আরেকটি গল্প রয়েছে পার্লের। জানা গেছে, মিরাকল মিলির আত্মীয় হল পার্ল। মিরাকল মিলি কে? পার্লের আগে মিরাকল মিলির মাথায় ছিল গিনিস বিশ্ব রেকর্ডের খেতাব। সবচেয়ে ছোট্ট মিষ্টি পোষ্য কুকুর হওয়ার জন্য। নিজের আত্মীয়র থেকে সেই খেতাবই ছিনিয়ে নিল পার্ল। মিলির মতোই জন্মের সময় পার্লের ওজন ছিল মাত্র ২৮ গ্রাম।


গিনেজ বুকের নতুন খেতাব জেতার পরেই পার্লকে বিশ্বের সঙ্গে পরিচয় করিয়ে দেন তার মনিব ভ্যানেসা সেমলার। ভ্যানেসা একটি ইতালিয়ান টিভি অনুষ্ঠান লো সে দেইতে পার্লকে নিয়ে আসেন। সেখানেই দেখা যায় তার মিষ্টি হাবভাব। ইনস্টাগ্রামে এই ছবি ছড়িয়ে পড়তেই রীতিমতো বাহবা দিতে শুরু করেছেন নেটিজেনরা‌।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.