গরমে গলে যাচ্ছে পছন্দের সব মেকআপ?

 


ODD বাংলা ডেস্ক: গরমের তীব্র দাপট  চলছেই। তারপরও অনুষ্ঠানের শেষ নেই। যে কারণে অনেক সময় মেকআপ করতেই হচ্ছে। কিন্তু এমন আবহাওয়ায় মেকআপ করে বাইরে গেলে কয়েক মিনিটের মধ্যেই মুখ থেকে মেকআপ গলে যাচ্ছে। এ সময় মেকআপ করার ক্ষেত্রে কিছু টিপস অনুসরণ করুন-


টিন্টেড ময়েশ্চারাইজার বা টিন্টেড সানস্ক্রিন ব্যবহার করুন: এই গ্রীষ্মে ত্বকের টোন এবং টেক্সচারকে আরও উজ্জ্বল করতে একটি টিন্টেড ময়েশ্চারাইজার বা টিন্টেড সানস্ক্রিন দিয়ে ত্বককে প্রস্তুত করুন। ত্বকের যত্নের উপাদান সহ টিন্টেড সানস্ক্রিন শুধুমাত্র ক্ষতিকারক অতি বেগুনি রশ্মির বিরুদ্ধে বিস্তৃত বর্ণালী সুরক্ষা দেয় না বরং এটি একটি ময়েশ্চারাইজার এবং বেস হিসাবেও কাজ করে।


হালকা কনসিলার দিয়ে ফাউন্ডেশন করুন: তাপমাত্রা বেড়ে গেলে, ভারী মেকআপে ত্বকে চাপ পড়ে। এই কারণে, গরমে গেলেই মেকআপ গলে যেতে শুরু করে। এজন্য মেকআপের জন্য হালকা পণ্যগুলি বেছে নিন। ফাউন্ডেশনের পরিবর্তে, হালকা কভারেজ দেয় এমন কনসিলার বেছে নিন।


ওয়াটারপ্রুফ মেকআপ: গ্রীষ্মে ‌ওয়াটারপ্রুফ মেকআপ পণ্যগুলি বেছে নিন। ওয়াটারপ্রুফ মাস্কারা, আইলাইনার এবং দীর্ঘস্থায়ী লিপস্টিক ব্যবহার করুন যা ঘাম এবং আর্দ্রতার কারণে মুখে দাগ ফেলবে না।


ব্লটিং পেপার ব্যবহার করুন: ব্লটিং পেপার গ্রীষ্মে মেকআপ নষ্ট না করে অতিরিক্ত তেল এবং ঘাম শোষণ করতে সহায়তা করে। সানস্ক্রিন বা ফাউন্ডেশনের মতো ক্রিম-বেসড বা তরল মেকআপ লাগানোর পর ব্লটিং পেপার দিয়ে মুখ চেপে নিন। এতে মেকআপের অতিরিক্ত তেল শুষে গিয়ে মেকআপ সেট হয়ে যাবে। এ সময় ব্যাগে সবসময় ব্লটিং পেপারের একটি প্যাক রাখুন। এটি ব্যবহারে সারাদিন ত্বক উজ্জ্বল ও সতেজ দেখাবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.