ফলের গুণে চুল হবে সিল্কি, রইল কয়টি বিশেষ হেয়ার মাস্কের হদিশ



 ODD বাংলা ডেস্ক: চুল নিয়ে সমস্যা লেগেই থাকে। বিশেষ করে গরমের সময় বেড়ে চলে চুলের সমস্যা। গরমে ঘামের কারণে একদিকে যেমন বাড়ে চুল পড়ার সমস্যা তেমনই মাথায় ঘামের সমস্যা কারণে স্ক্যাল্প থেকে দুর্গন্ধ ছাড়ে অনেক সময়। এরই সঙ্গে গরমে বেড়ে চলে খুশকির সমস্যা। এছাড়া রুক্ষ্ম চুলের সমস্যায় ভোগেন প্রায় সকলে। আজ রইল এই কয়টি গুরুত্বপূর্ণ সমস্যা থেকে মুক্তির উপায়। গরমে ফলের গুণে চুল হবে সিল্কি, রইল পাঁচটি বিশেষ হেয়ার মাস্কের হদিশ। সপ্তাহে অন্তত ২ দিন এই সকল প্যাক ব্যবহারে মিলবে উপকার। জেনে নিন কী কী করবেন।


স্ট্রবেরি, ডিম ও অলিভ অয়েল দিয়ে প্যাক বানান। কয়েকটি স্ট্রবেরি নিয়ে ভালো করে ঘুয়ে নিন। তার মাথার অংশ কেটে বাদ দিন। এবার ভালো করে চটকে নিন। এবার এই স্ট্রবেরির সঙ্গে মেশান ডিম। মেশান পরিমাণ মতো অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। বন্ধ হবে চুল পড়া। সঙ্গে চুল হবে ঘন।


কলা, অলিভ অয়েল ও মধু দিয়ে প্যাক বানান। একটি গোটা কলা নিয়ে ভালো করে চটকে নিন। এবার তার সঙ্গে মেশান মধু ও অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। বন্ধ হবে চুল পড়া। সঙ্গে চুল হবে ঘন। মেনে চলুন এই বিশেষ টিপস।


অ্যাভোকাডো দিয়ে প্যাক বানান। অ্যাভোকাডো কেটে ভিতরের অংশ বের করে নিন। তা ভালো করে চটকে নিন। এবার তার সঙ্গে মেশান সম পরিমাণ নারকেল তেল ও অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। মিলবে উপকার।


আমলা ব্যবহারে চুল পড়া বন্ধ হয়। কয়েকটি আমলকি নিয়ে ভালো করে সেদ্ধ করে নিন। এবার তার সঙ্গে মেশান পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে নিন। এবার তা স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। সপ্তাহে অন্তত ২ দিন ব্যবহারে মিলবে উপকার। এভাব ফলের গুণে চুল হবে সিল্কি, রইল কয়টি বিশেষ হেয়ার মাস্কের হদিশ। মেনে চলুন এই বিশেষ টিপস।


 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.