গরমে ব্যবহার করুন জিরের তৈরি ফেসপ্যাক, মুহূর্তে দূর হবে ত্বকের যাবতীয় সমস্যা



 ODD বাংলা ডেস্ক: ত্বক নিয়ে সমস্যা চলতেই থাকে। কারও তৈলাক্ত ত্বক, কারও ত্বক রুক্ষ্ম তো কারও কম্বিনেশন স্কিন। সকলের ত্বক ভিন্ন। সে কারণে সকলের ত্বকের সমস্যাও ভিন্ন। এদিকে গরমের সময় ট্যান, ব্রণ থেকে শুরু করে কালো প্যাচের মতো সমস্যা চলতেই থাকে। অধিকাংশের মতে, গরমের সময় সুন্দর দেখানো কঠিন কাজ। এবার গরমে ত্বকের নিন বিশেষ যত্ন। ব্যবহার করুন জিরের তৈরি ফেসপ্যাক। জেনে নিন কোন উপায় ত্বকের সমস্যা দূর হবে।


একটি পাত্রে পরিমাণ মতো জিরে গুঁড়ো নিন। এবার তাতে মেশান মধু। মেশান কাঁচা দুধ। ভালো করে মিশিয়ে নিন। তা ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। ত্বক দেখাবে উজ্জ্বল। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার।


ব্রণ দূর করতে ব্যবহার করতে পারেন জিরে। জিরের মধ্যে আছে ভিটামিন ই। জিরে দিয়ে তোনার বানাতে পারেন। একটি পাত্রে জল নিন। তাতে অল্প পরিমাণ জিরে দিয়ে ফোটাতে থাকুন। এবার নামিয়ে ঠান্ডা করে নিন। এই জল তুলোয় করে ব্রণর ওপর লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার।


ভিনিগার ও জিরে দিয়ে প্যাক বানান। একটি পাত্রে ভিনিগার নিন। তাতে এক চা চামচ জিরে দিন। সারা রাত ভিজিয়ে রাখুন। সকালে তা তুলোয় করে ব্রণ ও ব্রণর দাগের ওপর লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। ত্বকের জন্য বেশ উপকারী এই প্যাক। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার।


ট্যান দূর হবে জিরের গুণে। একটি পাত্রে পরিমাণ মতো টক দই নিন। তাতে মেশান জিরে গুঁড়ো। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। ট্যান দূর হবে মুহূর্তে। এই প্যাক ত্বকে জন্য বেশ উপকারী।


গরমের সময় ত্বকে নানান সমস্যা দেখা দেয়। অনেকের ত্বকে কালো ছোপ থাকে। জিরের গুণে দূর হয় এই সমস্যা। একটি পাত্রে পরিমাণ মতো মুলতানি মাটি নিন। তাতে মেশান জিরে গুঁড়ো। এবার গোলাপ জল মিশিয়ে প্যাক বানান। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার। এভাবে ত্বকের যত্নে ব্যবহার করুন জিরে। জিরে গুণে দূর হবে গরমের নানান সমস্যা। মিলবে উপকার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.