গরমে এই কয় উপায় ব্যবহার করুন মধু, দূর হবে ত্বকের সমস্যা

 


ODD বাংলা ডেস্ক: ত্বক নিয়ে নানান সমস্যা লেগেই থাকে। সকলের ত্বকের ধরন ভিন্ন। কারও তৈলাক্ত ত্বক, কারও ত্বক রুক্ষ্ম তো কারও কম্বিনেশন স্কিন। সকলের ত্বক ভিন্ন। সে কারণে সকলের ত্বকের সমস্যাও ভিন্ন। আর রইল গরমে ত্বকের যত্নের টিপস। গরমে ত্বকের সমস্যা দূর করতে ব্যবহার করুন মধু। দূর হবে ত্বকের একাধিক সমস্যা।


মধু ও লেবু দিয়ে প্যাক বানান। একটি পাত্রে মধু নিয়ে তাতে পরিমান মতো পাতিলেবুর রস মেশান। এবার তা মুখে লাগান। ২০ মিনিট মতো অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন এই প্যাক লাগান।


দুধ, অ্যাপেল সিডার ভিনিগার ও মধু দিয়ে প্যাক বানিয়ে নিন। একটি পাত্রে পরিমাণ মতো দুধ নিন। তাতে মেশান অ্যাপেল সিডার ভিনিগার। মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন এই প্যাক লাগান।


মধু ও দারুচিনি দিয়ে প্যাক বানান। মধুর সঙ্গে মিশিয়ে নিন পরিমাণ মতো দারুচিনি। এবার এবার তা মুখে লাগান। ২০ মিনিট মতো অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন এই প্যাক লাগান।


টমেটো ও মধু দিয়ে বানাতে পারেন প্যাক। টমেটো কেটে ব্লেন্ড করে নিন। এবার তার সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। ২০ মিনিট মতো অপেক্ষা করুন। হালকা করে ঘষে মুখ ধুয়ে নিন। এতে ত্বকে আসবে জেল্লা। সপ্তাহে অন্তত ৩ দিন এই প্যাক লাগান।


কলা ও মধু দিয়ে প্যাক বানান। কলা ভালো করে চটকে নিন। এবার সেই কলার সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। ২০ মিনিট মতো অপেক্ষা করুন। হালকা করে ঘষে মুখ ধুয়ে নিন। এতে ত্বকে আসবে জেল্লা। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন এই প্যাক লাগান।


এভাবের গরমে ত্বকের যত্নে ব্যবহার করুন মধু। এটি ত্বকের নানান সমস্যা দূর করে। গরমে সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন লাগান মধুর তৈরি ফেসপ্যাক। গরমে এই কয় উপায় ব্যবহার করুন মধু। এতে মিলবে উপকার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.