গরমে মুখ অতিরিক্ত ঘেমে যাচ্ছে? ত্বকের সমস্যা দূর করতে মেনে চলুন এই টিপস

 


ODD বাংলা ডেস্ক: গরমে সময় ত্বক নিয়ে নানান সমস্যা লেগেই থাকে। সকলের ত্বকের ধরন ভিন্ন। কারও তৈলাক্ত ত্বক, কারও ত্বক রুক্ষ্ম তো কারও কম্বিনেশন স্কিন। সকলের ত্বক ভিন্ন। সে কারণে সকলের ত্বকের সমস্যাও ভিন্ন। এদিকে গরমের সময় ট্যান, ব্রণ থেকে শুরু করে কালো প্যাচের মতো সমস্যা চলতেই থাকে। এরই সঙ্গে সারাক্ষণ ত্বক ঘেমে যাচ্ছে অনেকের। এই ঘাম থেকে ত্বকে দেখা দিচ্ছে চুলকানি। যাদের ত্বক বেশি ঘামে তারা মেনে চলুন এই টোটকা। ত্বকের সমস্যা দূর করতে মেনে চলুন এই টিপস। জেনে নিন কী কী করবেন।


শসার রস দিয়ে গরমে ত্বকের যত্ন নিন। শসার খোসা ছাড়িয়ে নিন। এবার তা ব্লেন্ড করে নিন। রস আলাদা করুন। তুলোয় করে সেই রস মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বক হবে ঠান্ডা। তেমনই ত্বক ঘামার সমস্যা দূর হবে। যাদের ঘাম বেশি হয় তারা মেনে চলুন এই টিপস। ত্বকের জন্য বেশ উপকারী শসা। শসা প্রতিদিন ব্যবহারে মিলবে উপকার। ট্যানের সমস্যা থাকলেও তা দূর হবে।


অ্যাপেল সিডার ভিনিগার দিয়ে ত্বকের যত্ন নিন। একটি বাটিতে জল নিন। Home remedies to solve sweat problems in summerতাতে মেশান পরিমাণ মতো অ্যাপেল সিডার ভিনিগার। এবার তা তুলোয় করে মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বক হবে ঠান্ডা। তেমনই ত্বক ঘামার সমস্যা দূর হবে। যাদের ঘাম বেশি হয় তারা মেনে চলুন এই টিপস। ত্বকের জন্য বেশ উপকারী অ্যাপেল সিডার ভিনিগার। অ্যাপেল সিডার ভিনিগার প্রতিদিন ব্যবহারে মিলবে উপকার। ট্যানের সমস্যা থাকলেও তা দূর হবে।


পাতিলেবুর গুণে ত্বক ভালো থাকবে। একটি বাটিতে জল নিন। তাতে মেশান পরিমাণ মতো পাতিলেবুর রস। এবার তা তুলোয় করে মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বক হবে ঠান্ডা। ত্বক ঘামার সমস্যা মুহূর্তে দূর হবে। যাদের ঘাম বেশি হয় তারা অবশ্যই পাতিলেবু ব্যবহার করুন। ত্বকের জন্য বেশ উপকারী পাতিলেবুর। পাতিলেবু প্রতিদিন ব্যবহারে মিলবে উপকার। ট্যানের সমস্যা থাকলেও তা দূর হবে। ট্যান দূর করতে দুধের সঙ্গে পাতিলেবুর রস মিশিয়ে নিন। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। সপ্তাহে মাত্র ২ দিন ব্যবহারে মিলবে উপকার। এতে মিলবে উপকার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.