এই বিশেষ উপায় তরমুজ দিয়ে তৈরি করুন ফেসপ্যাক, দূর হবে সমস্যা, ত্বক হবে হাইড্রেটেড

 


ODD বাংলা ডেস্ক: গরম মানেই ত্বকের সমস্যায় নাজেহাল অবস্থা। সকলের ত্বকের ধরন ভিন্ন। কারও তৈলাক্ত ত্বক, কারও ত্বক রুক্ষ্ম তো কারও কম্বিনেশন স্কিন। সকলের ত্বক ভিন্ন। সে কারণে সকলের ত্বকের সমস্যাও ভিন্ন। এদিকে গরমের সময় ট্যান, ব্রণ থেকে শুরু করে কালো প্যাচের মতো সমস্যা চলতেই থাকে। এরই সঙ্গে সারাক্ষণ ত্বক ঘেমে যাচ্ছে অনেকের। এই ঘাম থেকে ত্বকে দেখা দিচ্ছে চুলকানি। গরমে ত্বকের সমস্যা দূর করতে তরমুজ দিয়ে তৈরি করুন ফেসপ্যাক। দূর করে ত্বকের সমস্যা, ত্বক হবে হাইড্রেটেড। জেনে নিন কীভাবে ত্বকের যত্ন নেবেন।


তরমুজ ও দই দিয়ে বানান ফেসপ্যাক। তরমুজ কেটে টুকরো করে নিন। এবার বীজ আলাদা করুন। মিক্সিতে তরমুজ দিয়ে ব্লেন্ড করে নিন। তরমুজের সঙ্গে মেশান দই। ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার।


তরমুজ ও দুধ দিয়ে প্যাক বানান। তরমুজ কেটে টুকরো করে নিন। এবার বীজ আলাদা করুন। মিক্সিতে তরমুজ দিয়ে ব্লেন্ড করে নিন। তরমুজের সঙ্গে মেশান দুধ। ভালো করে মিশিয়ে তা মুখে লাগান। যাদের রুক্ষ্ম ত্বক তাদের জন্য বেশ উপকারী এই প্যাক।


তরমুজ ও অ্যালোভেরা জেল দিয়ে প্যাক বানান। তরমুজ কেটে টুকরো করে নিন। এবার বীজ আলাদা করুন। অন্য দিকে অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। মিক্সিতে তরমুজ ও অ্যালোভেরা জেল দিয়ে ব্লেন্ড করে নিন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার।


তরমুজ ও পাতিলেবুর রস ব্যবহার করতে পারেন। এতে ত্বক হবে হাইড্রেটেড। তরমুজ কেটে টুকরো করে নিন। এবার বীজ আলাদা করুন। মিক্সিতে তরমুজ দিয়ে ব্লেন্ড করে নিন। তরমুজের রস আলাদা করে নিন। তাতে মেশান পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে নিন। তুলোয় করে মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন।


ক্লিনজার হিসেবে ব্যবহার করতে পারেন তরমুজ। তরমুজ ব্লেন্ড করে রস আলাদা করুন। এবার বেসনের সঙ্গে মেশান তরমুজের রস। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। রোমকূপে জমে থাকা নোংরা দূর হবে এর গুণে। সপ্তাহে অন্তত ২ দিন ব্যবহার করতে পারেন এই প্যাক। এবার থেকে এই বিশেষ উপায় তরমুজ দিয়ে তৈরি করুন ফেসপ্যাক, দূর করে ত্বকের সমস্যা, ত্বক হবে হাইড্রেটেড।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.