এই দিকে বাড়ির দরজা থাকলেই বাড়বে সমস্যা! বাস্তু জানাচ্ছে সঠিক দিক



 ODD বাংলা ডেস্ক: বাস্তু শাস্ত্র অনুযায়ী আমাদের বাড়ির প্রবেশদ্বার সমগ্র বাড়ির বাস্তুর ক্ষেত্রে অত্য়ন্ত গুরুত্বপূর্ণ। প্রবেশদ্বারকে বাড়ির মুখ মনে করা হয়। কারণ এখান থেকেই শক্তি বাড়ির ভিতরে প্রবেশ করে। মুখ্যদরজার বাস্তু ভালো থাকলে পরিবারে ইতিবাচক শক্তি প্রবেশ করতে পারে। কিন্তু ভুল দিকে প্রবেশদ্বার থাকলে সেখান থেকে বাড়ির মধ্যে নেতিবাচক শক্তির আগমন ঘটে। তাই প্রবেশদ্বারের বাস্তু ঠিক থাকা অত্যন্ত জরুরি। বাস্তু মতে প্রবেশদ্বার কেমন হওয়া উচিত এ সবই জেনে নিন এখানে।


প্রবেশদ্বারের বাস্তু


১. বাস্তু শাস্ত্র মতে প্রবেশদ্বার কখনও দক্ষিণ-পশ্চিম দিকে তৈরি করতে নেই। কারণ এই দিক থেকে নেতিবাচক শক্তি বাড়ির মধ্যে প্রবেশ করে। যা দুর্ভাগ্যের কারণ হয়ে দাঁড়ায়। তবে বাড়ির অর্থ শক্তির বাস্তু ভালো থাকলে সেই পরিবারের বসবাসকারীরা প্রথম ৩-৪ বছর উন্নতি করবেন। কিন্তু তার পরই তাঁদের পতন দেখা যাবে। আপনার বাড়ির প্রবেশদ্বার দক্ষিণ-পশ্চিম দিকে থাকলে বাইরের দিকে গদা হাতে বজরংবলীর ছবি বা মূর্তি লাগান। আবার অভিজ্ঞ জ্যোতিষী ও বাস্তু শাস্ত্রীদের পরামর্শে হলুদ সাফায়ার, আর্থ ক্রিস্টাল শুভ ফলাফল প্রদান করতে পারে। তবে এগুলি এড়িয়ে যাওয়াই ভালো।


২. বাস্তু অনুযায়ী দক্ষিণ-পূর্বের দরজার মাধ্যমে পরিবারে অসুস্থতা, ক্ষোভ প্রবেশ করে। এই দিকে দরজা থাকলে সেই পরিবারের জাতকরা কোনও না-কোনও ভাবে আইন-আদালতের মামলায় জড়িয়ে পড়ে। দক্ষিণ-পূর্ব দিকে দরজা থাকলে দুদিকে গায়ত্রী মন্ত্রের স্টিকার লাগান। আবার প্রবাল, হলুদ সাফায়ারও এই দিকের বাস্তু দোষ কম করতে পারে।


৩. বাস্তু বলছে দক্ষিণের প্রবেশদ্বার সেই গৃহে তীক্ষ্ণ শক্তির আগমন ঘটায় যা ইতিবাচক শক্তির প্রভাব কমিয়ে দেয়। এই দিকে দরজা থাকলে সেই পরিবারের সদস্যদের সামাজিক জীবন অত্যন্ত সক্রিয় থাকে। কখনও কখনও এ কারণে বিবাদ, কথা কাটাকাটি পর্যন্ত হতে পারে। এ ক্ষেত্রেও প্রবেশদ্বারের বাইরে ওপরের দিকে বজরংবলীর দুটি টাইলস লাগান।


৪. পশ্চিমের প্রবেশদ্বার যুবক-যুবতীদের জন্য ভালো। এই দিকে দরজার মাধ্যমে সক্রিয় শক্তির প্রবেশ ঘটে। এই শক্তি যুবক-যুবতীদের মনের সক্রিয়তা বজায় রাখে। পাশাপাশি তাঁদের হাসিখুশি স্বভাবকেও ধরে রাখে। প্রতিটি মুহূর্ত উপভোগ করার ক্ষমতা দেয় পশ্চিমের প্রবেশদ্বার। এ কারণেই জাপান গেইশা হাউস সবসময় পশ্চিম দিকে থাকে।



৫. উত্তর-পশ্চিম দিকে বাস্তু সম্মত ভাবে প্রবেশদ্বার থাকলে, তা পরিবারে সদস্যদের সুস্বাস্থ্য বজায় রাখে। পাশাপাশি সেই পরিবারের অর্থ বৃদ্ধি হয়। তবে পশ্চিম দিকে প্রবেশদ্বার থাকলে গৃহস্বামীকে অধিকাংশ সময়ে বাড়ি থেকে দূরে থাকতে হয়। আবার উত্তর দিকে দরজা থাকলে গৃহকর্ত্রী অধিকাংশ সময়ে বাইরে থাকেন।


প্রবেশদ্বারের বাস্তু উপায়


১. প্রবেশদ্বারের দেওয়াল খালি থাকলে সেখানে গণেশের মূর্তি রাখুন। কারণ খালি দেওয়াল একাকীত্বের প্রতীক।


২. বাড়িতে দরজা ও জানালার সংখ্যা সমান সমান থাকা শুভ।


বাস্তু মতে পূর্ব, উত্তর, উত্তর-পূর্বের দরজা শুভ। কিন্তু এর গঠন, এক্সটেনশান, জলের ট্যাঙ্ক ইত্যাদি এ সব মিলে বাড়ির বাস্তু ঠিক রাখে

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.