ঘর লাগোয়া বাথরুম তছনচ করে দিতে পারে পরিবার, বাস্তুমতে এই ভুলগুলি কখনোই করা উচিত নয়

 


ODD বাংলা ডেস্ক: আজকাল বেশিরভাগ বাড়ি বা ফ্ল্যাটে এটাচ বাথরুম, বেডরুম এবং ড্রয়িং রুম রয়েছে। এই পরিস্থিতি বাস্তুর দৃষ্টিকোণ থেকে কিছুটা জটিল হয়ে ওঠে। যেখানে আগের সময়ে বাথরুমকে ঘর থেকে দূরে রাখা হতো। এমনকি বাড়ির বাইরে বাথরুম তৈরির প্রবণতা ছিল সে সময়ে। তবে এখন বাড়ির প্রায় প্রতিটি ঘরে একটি এটাচ বাথরুম রয়েছে। কখনও কখনও বাড়িতে বড় বাস্তু ত্রুটি তৈরি করে এই ঘর লাগোয়া বাথরুমের কারণে। এমন পরিস্থিতি এড়াতে কিছু বিষয় মাথায় রাখতে হবে। নয়তো এই লাগোয়া বাথরুমের কারণেই আপনার পারিবারিক, আর্থিক বা শারীরিক সমস্যা দেখা দিতে পারে।


বাস্তুর এই বিষয়গুলো মাথায় রাখুন


যদি আপনার বাড়ির বাথরুমটি বেডরুম বা অন্য কোনও রুমের সঙ্গে এটাচ করে থাকেন তবে অবশ্যই বাস্তুশাস্ত্রে উল্লেখিত এই নিয়মগুলি মনে রাখবেন। নাহলে জীবনে নেমে আসতে পারে চরম অভিশাপ। বেডরুমের সঙ্গে যদি বাথরুম লাগানো থাকে তাহলে খেয়াল রাখবেন ঘুমানোর সময় পা বা মাথা দুটোই যেন বাথরুমের দিকে না থাকে। তা না হলে স্বামী স্ত্রীর মধ্যে ঝগড়া হবে। দাম্পত্য সমস্যা কোনও ভাবেই এড়ানো যাবে না।


যদি বাথরুমটি বসার ঘর বা বেডরুমের সঙ্গে এটাচ থাকে তবে তার রঙটি বাস্তু অনুসারে হওয়া উচিত। সেই অনুযায়ী বাথরুমে আকাশী, ক্রিম রঙের মতো হালকা রং ব্যবহার করুন। আপনি যদি টাইলস লাগিয়ে থাকেন, তাহলে মনে রাখবেন সেগুলোও যেন হালকা রঙের হয়। বাথরুমে একেবারেই কালো টাইলস লাগাবেন না। বাথরুমটি যদি বেডরুম বা ড্রয়িং রুমের সঙ্গে এটাচ থাকে তবে এর পরিচ্ছন্নতার বিশেষ যত্ন নিন, তা না হলে নোংরা বাথরুম আপনার বাস্তুকে প্রভাবিত করবে এবং আর্থিক সমস্যার চরম পর্যায়ে পৌঁছবে।


ঘরের সঙ্গে এটাচ বাথরুম থাকলে তার ফ্লোর সব সময় শুকনো রাখার চেষ্টা করুন। কারণ সব সময় ভিজে থাকা বাথরুম নেগেটিভ শক্তি বাড়াতে সাহায্য করে। এর প্রভাবে ঘরের সদস্যদের মধ্যে মতানৈক্য সৃষ্টি হয়। তাই বাথরুমের জানলা খুলে হোক বা একজস্ট ফ্যান দিয়ে হোক ঘরের সঙ্গে লাগোয়া বাথরুম সব সময় শুকনো রাখার চেষ্টা করুন। যদি বাথরুমের কল থেকে জল অনবরত পড়তে থাকে এই লক্ষণ খুবই অশুভ। এটি অর্থক্ষতির ইঙ্গিত অথবা বাড়ির সদস্যদের স্বাস্থ্যের উপর খারাপ প্রভাব ফেলে। তাই যত তাড়াতাড়ি সম্ভব এটি ঠিক করুন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.