কৃষ্ণের প্রিয় এই ফুল দূর করবে দুঃখ-কষ্ট, কমবে বৃহস্পতির অশুভ প্রভাব!

 


ODD বাংলা ডেস্ক: দেবদেবীর পূজার্চনায় বিভিন্ন সুন্দর ও সুগন্ধী ফুল ব্যবহৃত হয়। কদম্ব ফুল দেখতে সুন্দর ও মনমোহক হলেও, পুজোয় এই ফুলের ব্যবহার বিশেষ লক্ষ্য করা যায় না। তবে কদম্ব গাছের ধর্মীয় মাহাত্ম্য রয়েছে। মনে করা হয় এই গাছ কৃষ্ণের অত্যন্ত প্রিয়। কৃষ্ণ প্রায়ই কদম্ব গাছে বসতেন। বাড়িতে কদম্ব গাছ লাগালে কী সুফল পেতে পারেন, পাশাপাশি কদম্ব ফুলের উপায়ে জীবনে কী ভাবে সুখ-সমৃদ্ধি আনা যায়, তা জেনে নিন এখানে।


কদম্ব গাছ ও কৃষ্ণের সম্পর্ক


পৌরাণিক কাহিনি অনুযায়ী কৃষ্ণ যখন যমুনা তীরে রাখা গোপীদের বস্ত্র চুরি করে, তাঁদের লোকলজ্জার শিক্ষা দেওয়ার জন্য এই কদম্ব গাছে উঠেই বাঁশি বাজিয়ে ছিলেন। আজও যমুনা তীরে নিধিবনের কাছে এই কদম্ব গাছ দর্শন করতে যান অনেকে।


কদম্ব ফুলের উপায়


কৃষ্ণ ও বিষ্ণুর এই ফুল অত্যন্ত প্রিয়। তাই বিষ্ণুর পুজোয় কদম্ব ফুল ব্যবহার করলে তিনি খুশি হন। বিষ্ণুকে কদম্ব ফুল নিবেদন করলে বৃহস্পতি অনুকূল ফলাফল প্রদান করতে শুরু করে।



কদম্ব গাছ ও বাস্তুর উপায়


বাস্তু শাস্ত্র অনুযায়ী বাড়িতে কদম্ব ফুল লাগালে পরিবারে ইতিবাচক শক্তির প্রভাব বজায় থাকে। পাশাপাশি ব্যক্তি লক্ষ্মী-নারায়ণের আশীর্বাদ লাভ করে। এই ফুলগাছ লাগালে আর্থিক পরিস্থিতি উন্নত হয়।


স্বাস্থ্যের জন্য উপকারী কদম্ব


ত্বকের রোগ থেকে মুক্তি পেতে কদম্ব ব্যবহার করা হয়। প্রাচীন কালে ত্বকের রোগের চিকিৎসার জন্য এই গাছের অর্ক বেটে লাগানো হত। এটি ব্যক্টিরিয়ার সংক্রমণ থেকে রক্ষা করে। তা ছাড়া এর প্রলেপ নিয়মিত মুখে লাগালে ত্বক উজ্জ্বল হয়।


কোন দিকে লাগাবেন এই গাছ?


কষ্ণের প্রিয় কদম্ব গাছ বাড়িতে লাগানো শুভ। বাড়ির বাইরে এই গাছ লাগাতে পারেন। এর ফলে শুভ ফল লাভ করা যায়। বাস্তু শাস্ত্র অনুযায়ী কদম্ব গাছকে বাড়ির দক্ষিণ-পশ্চিম, পশ্চিম বা দক্ষিণ দিকে লাগানো শুভ। এ ছাড়াও অশোক গাছের পাশে কদম গাছ লাগানোও শুভ।


বৃহস্পতির দোষ থেকে মুক্তি


বাস্তু শাস্ত্র অনুযায়ী কদম্ব গাছের প্রভাবে কোষ্ঠীতে উপস্থিত বৃহস্পতি দোষ সমাপ্ত হয়। কোনও ব্যক্তির কোষ্ঠীতে বৃহস্পতি দুর্বল থাকলে, তাঁরা স্নানের জলে কদম্ব ফুল দিয়ে স্নান করুন, এর দ্বারা লাভবান হবেন।


অন্য দিকে ভাদ্রপদ নক্ষত্রে কদম্ব গাছের নিয়ম মেনে পুজো করুন। তার পর গাছের পরিক্রমা করুন। এর দ্বারা লাভান্বিত হবেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.