বাড়ির ব্রহ্মস্থান বাস্তু দোষে দূষিত? বঞ্চিত থাকতে পারেন সন্তান সুখে

 


ODD বাংলা ডেস্ক: বাস্তু শাস্ত্রে ইতিবাচক ও নেতিবাচক— এই দুই ধরনের শক্তির উল্লেখ পাওয়া যায়। ব্যক্তির জীবনে এই শক্তির প্রভাব পড়ে। বাস্তু শাস্ত্র অনুযায়ী ব্যক্তির আশপাশে ইতিবাচক শক্তির বাস হলে ব্যক্তির জীবনে শুভ প্রভাব পড়ে। আবার নেতিবাচক বা অশুভ শক্তির প্রভাবে ব্যক্তি সমস্যা, চিন্তা, রোগ, কষ্টে ঘিরে থাকে। বাস্তু শাস্ত্রে দিককে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। প্রতিটি দিকে কোনও না-কোনও দেবতার আধিপত্য থাকে। এই সমস্ত দিকে কোনও বিশেষ জিনিস রাখলে শক্তি গৃহে প্রবেশ করে। কোনও দিকে রাখা বস্তু যদি, সেই দিকের অধিপতি দেবতাকে প্রসন্ন করে, তা হলে বাড়িতে ইতিবাচক শক্তি প্রবেশ করে। আবার দেবতা ক্ষুব্ধ হলে নেতিবাচক শক্তির প্রবেশ ঘটে। বাড়ির কোন দিকে কোন ধরনের বাস্তু দোষ রয়েছে, তা সকলে জানতে পারেন না। বাড়িতে বা পরিবারের সদস্যরা কোনও সমস্যায় ঘিরে থাকলে তাঁর জন্য কোন বাস্তু দোষ দায়ী, জেনে নিন।


সন্তান না হওয়ার দোষ


বিবাহের বহু বছর পরও সন্তান সুখ থেকে বহু দম্পতিই বঞ্চিত থেকে যান। বাস্তু অনুযায়ী বাড়ির মধ্যভাগে কোনও বাস্তু দোষ থাকলে দম্পতি সন্তান সুখ থেকে বঞ্চিত থাকেন। বাড়ির মধ্যভাগে বৃহস্পতি ও ব্রহ্মার আধিপত্য রয়েছে। জ্যোতিষ অনুযায়ী বৃহস্পতি বিবাহ ও সন্তান সুখের কারক গ্রহ। তাই বাড়ির মধ্যভাগের বাস্তু দোষ দূর করে সন্তান সুখ লাভ করতে পারেন।


বার বার কোনও কাজ ভেস্তে গেলে


পরিশ্রম ও একাগ্রতার সঙ্গে কাজ করেও অনেকে সাফল্য লাভ করতে পারেন না অথবা শেষ মুহূর্তে এসে সেই কাজ ভেস্তে যায়। এ ক্ষেত্রেও বাড়ির মধ্যভাগের বাস্তু দোষই দায়ী। বাড়ির মধ্যভাগে কোনও ভারী বস্তু বা শৌচালয় থাকলে সেখানে সর্বদা নেতিবাচক শক্তির প্রভাব থাকবে। এমন জাতকের কাজে লাগাতার বাধা আসে।


অর্থ সঞ্চয়ে সমস্যা


পরিশ্রম করে অর্থ উপার্জন করলেও সব সময় আর্থিক সমস্যায় ঘিরে থাকেন অনেক জাতক। এ ছাড়া অর্থ সঞ্চয়ও সম্ভব হয় না। বাড়ির নৈঋত্য কোণে অর্থাৎ দক্ষিণ-পশ্চিম দিকে বাস্তু দোষ থাকলে অর্থ সঞ্চয়ে সমস্যা হয়। বাস্তু শাস্ত্র মতে দক্ষিণ-পশ্চিম দিকে প্রবেশদ্বার বা জানালা থাকা উচিত নয়।


স্বাস্থ্য সমস্যা


যে বাড়িতে বসবাসকারী সদস্যরা প্রায়ই অসুস্থতায় দিন কাটান, সেই বাড়ির দক্ষিণ-পূর্ব দিকে বাস্তু দোষ থাকতে পারে।


মনোমালিন্যের কারণ


পরিবারের সদস্য ও আত্মীয়দের মধ্যে কোনও না-কোনও কারণে মনোমালিন্য লেগে থাকলে এর জন্য উত্তর-পশ্চিম দিকে ব্যপ্ত বাস্তু দোষ দায়ী। উত্তর-পশ্চিম দিকের বাস্তু দোষ দূর করে সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.