ছাদে সূর্যের প্রখর রোদেই ভাজা ভাজা হচ্ছে ডিম, বাংলার 'পুচু বাবু'র ভিডিও ভাইরাল দেশজুড়ে



 ODD বাংলা ডেস্ক: প্রবল গরমে পুড়ছে বাংলা। রাজ্যের অধিকাংশ জেলাই তাপপ্রবাহের সর্কতা জারি করা হয়েছে। সকাল থেকেই চাঁদিফাটা রোদ্দুর । বেলা যত বাড়ে পাল্লা দিয়ে বাড়ে সূর্যের তেজ। অসহ্য গরমে জ্বলে পুড়ে যাচ্ছে গাছপালা। শুকিয়ে যাচ্ছে পুকুর। এই অবস্থায় বাংলার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল অদ্ভুদ এক ভিডিও। যেখানে দেখানো হয়েছে প্রখর সূর্যের রোগেই ভাজা ভাজা হচ্ছে ডিম। লাগছে না কোনও জ্বালানি। সোশ্যাল মিডিয়া ব্যাবহারকারী পুচু বাবু জানিয়েছেন ডিমটি কিন্তু খেতে সুস্বাদু। গ্যাস সাশ্রয় হচ্ছে।


মাত্র তিন মিনিট ৪১ সেকেন্ডের ভিডিওতে বলা হয়েছে ৪৫ ডিগ্রি তাপমাত্রা। ছাদের ওপর ফ্রাইপ্যানেই জ্বালানি ছাড়া হয়ে যাচ্ছে ডিম ভাজা। ছাদের পাঁচিলে রাখা হয়েছে কালো রঙের ফ্রাইপ্যান। প্রথম সূর্যের আলোয় সেই প্যান কিছুক্ষণ গরম করা হয়েছে। তারপর তাতে ডিম ভেঙে দিয়ে দেওয়া হয়েছে। ধীরে ধীরে ডিম ভাজা হচ্ছে। ভিডিওর ক্যাপশানে বলা হয়েছে ৪৬ ডিগ্রিতে ছাদে ওমলেট । কীভাবে। পুরো প্রক্রিয়াই শ্যুট করা হয়েছে। ডিমটি কিন্তু সত্যিকারের ভাজা হয়েছে। তবে গ্যাস বা যেকোনও জ্বালানি ব্যবহার করলে যেমন হয় তেমন হয়নি। তবে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী বলেছেন, ডিমটি খাওয়া যাচ্ছে।


ইউটিউবে শেয়ার করা হয়েছে ভিডিওটি প্রবল জনপ্রিয়। এখনও পর্যন্ত ভিউ হয়েছে ১.৭ মিলিয়ন। তবে অনেকেই ফেসবুকে মজার মজার পোস্ট করেছেন। বলেছেন, আগামী দিনে এভাবেই চিকেনকারির রেসিপি চায়। কেউ বলেছেন এই গরমে দীর্ঘ সময় ছাদে বা খোলা জায়গায় থাকা ঠিক নয়। ইউটিউবারকে অনেকেই সাবধান করেছেন। তবে ইউটিউবার পুচু বাবু জানিয়েছেন এভাবেই তিনি আগামী দিনে আরও মজার মজার ভিডিও শেয়ার করবেন।


কলকাতায় এদিন সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের তুলনায় তিন ডিগ্রি বেশি। সর্বনিম্ন ছিল ২৯.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তুলনায় ৩ ডিগ্রি বেশি। বুধ ও বৃহস্পতিবার শহরে তাপপ্রবাহের পূর্বাভাস রয়েছে। দমদমের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ৩৯.৫ ডিগ্রি সেলসিয়াস ও ২৯ ডিগ্রি। দুটোই স্বাভবিকের তুলনায় ৩ ডিগ্রি বেশি। জলপাইগুড়ির তাপমাত্রা ৩৫. ৯ ডিগ্রি। এই জেলায় তাপপ্রবাহের সতর্কতা রয়েছে।


আলিপুর হাওয়া অফিস জানিয়েছে চলতি সপ্তাহেই স্বস্তির বৃষ্টি নামতে পারে। তাতেই বদল হবে আবহাওয়ার। শনিবার থেকেই তাপমাত্রার পারদ কিছুটা হলেও কমবে বলেও জানিয়েছেন। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস আগামী শনিবার দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া আর নদিয়ায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে কলকাতা ও দক্ষিণবঙ্গের বাকি জেলায় কবে বৃষ্টি হবে তা এখনও জানায়নি হাওয়া অফিস।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.