জরায়ু ভালো রাখতে এই চা যোগ করুন ডায়েটে, দ্রুত মিলবে একাধিক সমস্যা থেকে মুক্তি

 


ODD বাংলা ডেস্ক: একের পর এক কঠিন রোগে আক্রান্ত হচ্ছেন অনেকে। এই সকল রোগ তালিকায় যেমন আছে হার্ট, কিডনির সমস্যা তেমনই অনেকের শরীরে বাসা বাঁধছে আরও অনেক রোগ। বর্তমানে জরায়ুর সমস্যা খুবই সাধারণ সমস্যায় পরিণত হয়েছে। পেটের নীচের অংশে ব্যথা, পেট ভার, পিরিয়ডস সংক্রান্ত সমস্যা দেখা দিতে থাকে। এই সমস্যা থেকে মুক্তি পেতে ইউটেরাসের স্বাস্থ্য ভালো রাখার চেষ্টা করুন। আজ রইল এক বিশেষ চায়ের হদিশ। জেনে নিন কোন চা পানে মিলবে উপকার।


একটি পাত্রে জল নিন। মাঝারি আঁচে গরম হতে দিন। এবার রোস্ট করা হাফ চা চামচ জিরে দিন। এবার দিন জোয়ান। দিন সময় পরিমাণ শুকনো আদা। এবার দিন ঘি। ফুটতে শুরু করলে তা নামিয়ে নিন। এবার তাতে যোগ করুন পরিমাণ মতো গুড়।


এরই সঙ্গে রোজ স্বাস্থ্যকর খাবার খান। রোজ খাদ্যতালিকায় এমন খাবার রাখুন যা জরায়ুর স্বাস্থ্য ভালো রাখবে। নিয়ম করে খান বাদাম। আমন্ড, কাজু, ওয়ালনাট খেরে শুরু করে ফ্ল্যাক্স সিড খেতে পারেন। এতে রয়েছে নানান উপকারী উপাদান। আছে ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিড। যা জরায়ুর স্বাস্থ্য ভালো রাখে।


খেতে পারেন উপকারী ফল। ভিটামিন সি আছে এমন ফল খান। এটি ফাইব্রয়েডের গ্রোথ বন্ধ করে। এতে জটিলতা থেকে মিলবে মুক্তি।


তেমনই খেতে পারেন লেবু। রোজ সকালে উষ্ণ জলে লেবুর রস মিশিয়ে খেতে পারেন। এটি স্বাস্থ্য ভালো রাখবে। দূর করবে জটিলতা। মেনে চলুন এই বিশেষ টিপস।


তেমনই এড়িয়ে চলুন জাঙ্ক ফুড। দোকানের খাবার একেবারে খাবেন না। এটি স্বাস্থ্যের ওপর খাবার প্রভাব ফেলে। নানান শারীরিক জটিলতা তৈরি করে। তাই একবার এড়িয়ে চলুন জাঙ্ক ফুড।


রোজ ১ বাটি করে সবজি সেদ্ধ খান। সবজিতে আছে নানান উপকারী উপাদান। যা একাধিক জটিলতা থেকে দিতে পারে মুক্তি। সবজিতে ভিটামিন, মিনারেল থেকে শুরু করে প্রোটিন রয়েছে নানান উপকারী উপাদান। যা স্বাস্থ্যর জন্য বেশ উপকারী। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। এরই সঙ্গে রোজ এই বিশেষ চা পান করুন। রোস্ট করা জিরে দিয়ে তৈরি করুন বিশেষ চা। যার দরুন মিলবে উপকার। তাই এবার থেকে ইউটেরাস ভালো রাখতে এই চা যোগ করুন ডায়েটে, দ্রুত মিলবে একাধিক সমস্যা থেকে মুক্তি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.