পরিশ্রম ছাড়াই কমবে বাড়তি মেদ, রইল গরমে ওজন কমনোর সহজ টোটকা

 


ODD বাংলা ডেস্ক: বাড়তি মেদ কমাতে সকলেই থাকেন চিন্তায়। সকলেই নানান পদ্ধতি মেনে চলেন। কেউ বাড়তি মেদ কমাতে কঠিন এক্সারসাইজ করেন তো কেউ মেদ কমাতে কঠিন ডায়েট করেন। আজ রইল মেদ কমানোর সহজ টোটকা। এবার পরিশ্রম ছাড়াই কমবে বাড়তি মেদ। গরমে মেদ কমাতে মেনে চলুন সহজ টোটকা। খাদ্যতালিকায় যোগ করুন এই পাঁচটি খাবার। এতে মিলবে উপকার। দেখে নিন কী কী খাবেন।


তরমুজ- নিয়ম করে তরমুজ খান। গরমে তরমুজ খেয়ে থাকেন অনেকে। অনেকেরই পছন্দের খাবারের তালিকায় আছে তরমুজ। এই সময় ওজন কমাতে চাইলে রোজ তরমুজের জুস খান। তবে, যাদের ডায়াবেটিস আছে তারা এই বিষয় ডাক্তারি পরামর্শ নিয়ে নিন। তরমুজ খেলে কমবে বাড়তি মেদ। মিলবে উপকার। এতে আছে ৯২ শতাংশ জল। যা ডিহাইড্রেশনের সমস্যা দূর করে।


শসা- গরমে ওজন কমাতে রোজ ১ কিংবা ২ টো করে শসা খান। শসা খেলে শরীর থাকবে হাইড্রেটেড। তেমনই এতে থাকে যৌগ ওজন কমাতে সাহায্য করে। নিয়ম করে শসা খান।


ক্যান বেরি- গরমে ওজন কমাতে খেলে পারেন ক্যানবেরি ফল। এটি অ্যান্টি অক্সিডেন্ট ও ভিটামিন সি-তে পূর্ণ। যা ওজন কমাতে বেশ উপকারী। নিয়ম করে ক্যান বেরি ফল খান। এই ফলের জুস খেলে মিলবে উপকার।


আম- গরমে নিয়ম করে আম খান। এতে আছে ভিটামিন এ, সি, ডি ও ফাইবার। এবার নিয়ম করে আম খান। আম দিয়ে তৈরি স্মুদি খেলেও মিলবে উপকার। এতে কমবে বাড়তি মেদ। মেনে চলুন এই বিশেষ টিপস।


লিচু- অনেকেরই পছন্দের ফল লিচু। এই ফল শুধু যে স্বাদের অন্যকে টেক্কা দিয়েছে তা নয় সঙ্গে এর গুণও চোখে পড়ার মতো। এই ফলে আছে অ্যান্টি অক্সিডেন্ট। এই ফল খেলে এনার্জি বাড়ে সঙ্গে কমবে বাড়তি মেদ। নিয়ম করে খেতে পারেন এই ফল।


সঙ্গে রোজ ৭ থেকে ৮ গ্লাস করে জল পান করুন। এরই সঙ্গে একেবারে ত্যাগ করুন ভাজা খাবার। খাবেন না তেল জাতীয় খাবেন। নিয়মিত এই সকল ফল খাওয়ার সঙ্গে খান উপকারী সবজি। এতে মিলবে উপকার। সঙ্গে গরমে মেদ কমাতে ফল খান। এই সকল ফল খেলে কমবে মেদ। এই টোটকা মেনে পরিশ্রম ছাড়াই কমিয়ে ফেলুন বাড়তি মেদ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.