অক্ষয় থেকে উর্মিলা মাতোন্ডকর - রইল সাত তারকার কথা, কখনও ফিল্মফেয়ার পুরস্কার পাননি এরা

 


ODD বাংলা ডেস্ক: প্রতি বছর অনুষ্ঠিত হয় ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড অনুষ্ঠান। যেখানে কাজের জন্য যোগ্য সম্মান দেওয়া হয় তারকাদের। প্রতি বছর সেরা ছবি থেকে সেরা পরিচালক, সেরা এডিটর থেকে সিনেমাটোগ্রাফার সকলকে পুরস্কৃত করা হয়। কিন্তু, এমন কিছু তারকা আছেন যারা অভিনেতা-অভিনেত্রী হিসেবে বেশ খ্যাত। কিন্তু, কখনও পাননি ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড।


অক্ষয় কুমার


বলিউডের অন্যতম সেরা অভিনেতা অক্ষয়। রোম্যান্স থেকে অ্যাকশন কিংবা কমেডি ছবিতে তিনি সব সময় পেয়েছে সাফল্য। অভিনয় জগতে পা রাখেন ১৯৮৭ সালে। তারপর থেকে সব সময় হিট ছবি উপহার দিয়ে চলেছেন দর্শকদের। অভিনেতা হিসেবে খ্যাতি পেলেও তিনি কখনও সেরা অভিনেতার জন্য ফিল্মফেয়ার পুরস্কারে সম্মানিত হননি।


উর্মিলা মাতোন্ডকর 


১৯৯০ দশকের একজন সুপারস্টার ছিলেন। তার অভিনয় দক্ষতায় মুগ্ধ ছিলেন সকলে। বর্তমানে সে অর্থে কাজ না করলেও লাইম লাইটে থাকেন সব সময়ই। অভিনেত্রী হিসেবে খ্যাতি পেলেও তিনি কখনও সেরা অভিনেত্রীর জন্য ফিল্মফেয়ার পুরস্কারে সম্মানিত হননি।


গোবিন্দা 


অভিনয় থেকে নাচ গোবিন্দার কথা আলাদা করে বলার অপেক্ষা রাখে না। তাঁর ঝুলিতে সেরা ছবির তালিকা তৈরি করা বেশ কঠিন। তাঁর অভিনয়ের জন্য নানান পুরস্কার পেলেও কখনও ফিল্ম ফেয়ার পাননি তিনি। অভিনেতা হিসেবে খ্যাতি পেলেও তিনি কখনও সেরা অভিনেতার জন্য ফিল্মফেয়ার পুরস্কারে সম্মানিত হননি।


টাবু 


বলিফডে পা রাখা ১৯৮২ সালে। সেই থেকে একের পর এক সেরা ছবি দর্শকদের উপহার দিয়ে চলেছেন টাবু। তাঁর অভিনীত সেরা ছবির তালিয়ায় হিন্দি ছাড়া তেলেগু, তামিল, মালায়লাম ছবি রয়েছে। অভিনেত্রী হিসেবে খ্যাতি পেলেও তিনি কখনও সেরা অভিনেত্রীর জন্য ফিল্মফেয়ার পুরস্কারে সম্মানিত হননি। বারে বারে দর্শকদের মুগ্ধ করলেও এই সম্মান পাননি তিনি।


অজয় দেবগণ 


এক সময় অধিকাংশ সুপার হিট ছবির হিরো ছিলেন অজয়। বর্তমানেও জমিয়ে কাজ করে চলেছেন। তাঁর ঝুলিয়ে রয়েছে একাধিক সুপার হিট ছবি। সেরা নায়কের তালিকায় শুরুর দিকে স্থান পান তিনি। অভিনেতা হিসেবে খ্যাতি পেলেও তিনি কখনও সেরা অভিনেতার জন্য ফিল্মফেয়ার পুরস্কারে সম্মানিত হননি।


সুনীল শেঠি


১৯৯০ সালে ডেবিউ করেন সুনীল শেঠি। অভিনেতা হিসেবে বারে বারে সম্মান পেয়েছেন। একাধিক হিট ছবিতে কাজ করেছেন। তবে, অভিনেতা হিসেবে খ্যাতি পেলেও তিনি কখনও সেরা অভিনেতার জন্য ফিল্মফেয়ার পুরস্কারে সম্মানিত হননি।


শত্রুঘ্ন সিংহা


এক সময় অন্যতম সেরা নায়ক ছিলেন তিনি। একাধিক ছবিতে কাজ করেছেন। একাধিক হিট ছবি উপহার দিয়েছে। অভিনেতা হিসেবে খ্যাতি পেলেও তিনি কখনও সেরা অভিনেত্রীর জন্য ফিল্মফেয়ার পুরস্কারে সম্মানিত হননি।


সম্প্রতি অনুষ্ঠিত হল ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড। কদিন আগে ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডের নমিনেশনের তালিকা প্রকাশ্যে এসেছিল। অনুষ্ঠানে একাধিক ছবি, তারকা, পরিচালক থেকে কোরিওগ্রাফারের মাথায় উঠল জয়ের শিরোপা। এবছর ফিল্ম ফেরায়ে একাধিক পুরষ্কার পেল গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি। একাধিক ক্যাটেগরিতে মিলেছে সম্মান। এর পরই আল্পুত আলিয়া।


সেরা ছবির পুরস্কার পেয়েছে গাঙ্গুবাই কাঠিয়াওয়াডি। সেরা পরিচালক পুরস্ককার পেলেন সঞ্জয়লীলা বনসালি গাঙ্গুবাই কাঠিয়াওয়াডি ছবির জন্য। সেরা অভিনেত্রী পুরস্কার পান আলিয়া ভাট, গাঙ্গুবাই কাঠিয়াওয়াডি ছবির জন্য। সেরা ব্যাকগ্রাউন্ড স্কোর পুরস্কার পায় গাঙ্গুবাই কাঠিয়াওয়াডি। সেরা কোরিওগ্রাফি পুরস্কার পান ক্রুতি মহেশ (গাঙ্গুবাই কাঠিয়াওয়াডি- ঢোলিরা)। সেরা সিনেমাটোগ্রাফির পুরস্কার পান সুদীপ চট্টোপাধ্যায় (গাঙ্গুবাই কাঠিয়াওয়াডি)। সেরা কস্টিউন ডিজাইন পুরস্কার পান শীতল ইকবাল শর্মা (গাঙ্গুবাই কাঠিয়াওয়াডি)। সেরা প্রোডাকশন ডিজাইন পুরস্কার পান অমিত রায় (গাঙ্গুবাই কাঠিয়াওয়াডি)

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.