চিরতরুণ! বয়স বাড়লেও চেহারায় ছাপ পড়ে না এই ৪ রাশির জাতকদের

 

ODD বাংলা ডেস্ক: এক সময়ে একটি সাবানের বিজ্ঞাপন খুব প্রচলিত ছিল। সেখানে একটি ছোট মেয়ের মাকে দেখে তার দিদি বলে ভুল করেছিল সবাই। ওই সাবান মাখলে সত্যিই বয়স লুকনো যায় কিনা, তা জানা নেই। তবে কারোর কারোর চেহারায় বয়সের ছাপ যেন কিছুতেই পড়ে না। দীর্ঘদিন নিজের যৌবন ধরে রাখতে পারেন এরা। বিশেষজ্ঞদের মতে যৌবন আসলে আমাদের শরীরে নয়, মনে থাকে। যে মানুষ মানসিক ভাবে বেশিদিন তরতাজা থাকতে পারেন, তাঁর চেহারায় তত দেরি করে বয়সের ছাপ পড়ে।

জ্যোতিষশাস্ত্র জানাচ্ছে যে শারীরিক ও মানসিক ভাবে সক্রিয় থাকায় কোন কোন রাশির জাতকরা দীর্ঘদিন নিজেদের যৌবন ধরে রাখতে পারেন।

কুম্ভ রাশি

কুম্ভ রাশির জাতকদের উপদান হল বায়ু। এঁরা সব সময় আগে থেকে পরিকল্পনা করে কাজ করেন। অত্যন্ত ডিসিপ্লিন জীবন কাটান এরা। সেই কারণে বেশিদিন পর্যন্ত সুস্থ ও সতেজ থাকতে পারেন কুম্ভ রাশির জাতকরা। নিজেদের শরীর, স্বাস্থ্য ও সৌন্দর্যের সম্পূর্ণ খেয়াল রাখেন এরা। তবে একটু বেশিই সিরিয়াস থাকেন কুম্ভের জাতকরা। আর একটু প্রাণ খুলে হাসলে বয়সকে আরও বেশিদিন ঠেকিয়ে রাখতে পারবেন এরা।

মীন রাশি

মাছের মতোই চলতি স্রোতের সঙ্গে ভেসে যান মীন রাশির জাতকরা। স্বাস্থ্যকর জীবন যাপন করেন মীন রাশির জাতকরা। সবার সঙ্গে মজা করেই জীবন কাটাতে ভালোবাসেন এরা। হাসি মজা হুল্লোড় করেন বলে মানসিক ভাবেও চাঙ্গা থাকেন মীন রাশির জাতকরা। অ্যাডভেঞ্চার প্রিয় মীন রাশির জাতকরা সাইক্লিং বা হাইকিং করতে প্রকৃতির কাছাকাছি থাকেন অনেক সময়। সেই কারণে সহজে এদের চেহারায় বয়সের ছাপ পড়ে না।

ধনু রাশি

ঘুরে বেড়াতে দারুণ ভালোবাসেন ধনু রাশির জাতকরা। এঁরা গতে বাঁধা জীবন পছন্দ করেন না। প্রচলিত নিয়ম নীতির তোয়াক্কা না করে স্বাধীন জীবন কাটান বলেও দীর্ঘদিন যৌবন ধরে রাখতে পারেন ধনু রাশির জাতকরা। এরা মানসিক ভাবে মুক্ত হন। তাই কোনও বিশেষ চিন্তা এদের কাবু করে ফেলতে পারে না। প্রকৃতির সঙ্গে বেশি সময় কাটায় বলে সহজে বুড়িয়ে যায় না ধনু রাশির জাতকরা।

মেষ রাশি

মেষ রাশির জাতকরা ডিসিপ্লিন মেনে স্বাস্থ্যকর ভাবে জীবন কাটান। নিয়মিত ব্যায়াম, পুষ্টিকর খাওয়া দাওয়া এদের জীবনের অঙ্গ। সেই কারণে বেশি বয়স পর্যন্ত এরা সুস্থ থাকে। কোনও অসুখ সহজে এদের কাবু করতে পারে না। শারীরিক ভাবে সুস্থ থাকেন বলে চেহারাতেও তার ছাপ পড়ে মেষ রাশির জাতকদের। দীর্ঘদিন এরা নিজেদের যৌবন ধরে রাখতে পারেন। মেষ রাশির জাতকদের মধ্যে একটা শিল্পী সত্ত্বা থাকে। এই শিল্পী মনও তাঁদের সহজে বুড়িয়ে যেতে দেয় না।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.