রাশি মেনে বাড়ির সামনে লাগান এই গাছ, এক লাফে সাফল্যের শীর্ষে পৌঁছবেন আপনি!



 ODD বাংলা ডেস্ক: গাছপালা পরিবেশ রক্ষা করতে ও ভারসাম্য বজায় রাখতে সহায়ক। আবার এই গাছপালাই ব্যক্তির সৌভাগ্যের কারণ হয়ে দাঁড়াতে পারে। সনাতন ধর্মে গাছ পুজোর বিশেষ রীতি প্রচলিত রয়েছে। আবার নির্দিষ্ট মনস্কামনা পূরণের জন্য নির্দিষ্ট কিছু গাছ লাগানো ও তার পুজো করার নির্দেশ রয়েছে। শাস্ত্র মতে বাড়ির সামনে কিছু গাছ থাকলে তা সেই পরিবার ও পরিজনদের সৌভাগ্য বৃদ্ধি করে। এ ক্ষেত্রে রাশি অনুযায়ী কিছু গাছ লাগালে লাভান্বিত হতে পারেন। কোন রাশির জাতকরা কোন গাছ লাগাবেন জেনে নিন।


​মেষ ও বৃষ রাশি​

মেষ রাশির  জাতকরা বাড়ির আশপাশে আম গাছ লাগান। আবার মেষ রাশির যে জাতকরা বিভিন্ন রোগে আক্রান্ত, তাঁদের আমলকি গাছ লাগানোর পরামর্শ দেওয়া হয়।


অন্য দিকে বৃষ রাশির  জাতকরা বাড়ির কাছে ডুমুর, অশোক বা জাম গাছ লাগাতে পারেন। এই গাছগুলি বাড়িতে ব্যাপ্ত নেতিবাচক শক্তি ধ্বংস করে।


​মিথুন ও কর্কট রাশি​

জ্যোতিষ পরামর্শ মেনে মিথুন রাশির  জাতকরা বাড়ির মাঝখান বা পিছনের দিকে বাঁশ বা বট গাছ লাগান। এর ফলে শত্রু ভয় দূর হবে।


আবার কর্কট রাশির  জাতকরা আমলকি বা অশ্বত্থ গাছ লাগালে সুফল পাবেন। প্রচলিত বিশ্বাস অনুযায়ী এই গাছ লাগালে পরিবারে বসবাসকারী সদস্যরা আরোগ্য লাভ করতে পারে। পাশাপাশি মানসিক শান্তি পায়।


​সিংহ ও কন্যা রাশি​

সিংহ জাতকরা বাড়ির বাইরে জাম বা বট গাছ লাগান। কথিত আছে যে এই গাছের পাতা পিত্ত সংক্রান্ত রোগ সারিয়ে তুলতে সাহায্য করে। পাশাপাশি ব্যক্তির বৌদ্ধিক উন্নতি হয়।


অন্য দিকে কন্যা রাশির  জাতকদের বাড়ির আশপাশে পেয়ারা বা বেল গাছ লাগানোর পরামর্শ দেওয়া হচ্ছে। এই গাছ বাত রোগ সারিয়ে তোলে। জ্যোতিষ অনুযায়ী শত্রু ভয় মুক্ত করে সেই পরিবারের সদস্যদের।


​তুলা ও বৃশ্চিক রাশি​

তুলা রাশির  জাতকরা মৌলসিরী বা সফেদার গাছ লাগালে লাভান্বিত হবেন। উল্লেখ্য, জ্যোতিষ অনুযায়ী পূর্বজন্মের দোষ থেকে মুক্তি পেতে এই গাছ লাগানো উচিত।


বৃশ্চিক রাশির  জাতকরা সুখ-সৌভাগ্য বৃদ্ধির জন্য নীম গাছ লাগান। এই গাছ একদিকে যেমন বাত রোগ থেকে মুক্তি দেবে, অন্য় দিকে তেমনই মান-সম্মান প্রতিষ্ঠা বৃদ্ধি করে।


​ধনু ও মকর রাশি​

জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী সুখ-সমৃদ্ধি বৃদ্ধির জন্য ধনু রাশির  জাতকদের কদম্ব, গুগ্গল গাছ লাগানো উচিত। বাড়ির আশপাশে এই গাছ লাগালে ব্যক্তির জ্ঞান বৃদ্ধি ঘটে এবং বুদ্ধির বিকাশ হয়।


অন্য দিকে মকর রাশির  জাতকরা বাড়ির সামনে কাঁঠাল গাছ লাগান। সাধারণত এই গাছ বাড়ির সামনে লাগানোর পরামর্শ দেওয়া হয় না। তবে মকর রাশির জাতকরা নিজের রাশি অনুযায়ী এই গাছ লাগাতে পারেন। এর ফলে ধন, বৈভব ও সুখের সঙ্গে সম্পর্ক যুক্ত সমস্যা থেকে মুক্তি পাবেন এই রাশির জাতকরা। সেই ব্যক্তির পরিবারে কখনও অর্থাভাব থাকবে না।


​কুম্ভ ও মীন রাশি​

কুম্ভ রাশির জাতকরা নিজের বাড়ি বা আঙিনায় শমী অথবা আম গাছ লাগান। এই গাছ কুম্ভ জাতকদের আর্থিক পরিস্থিতিকে আরও দৃঢ় করবে। কুম্ভ জাতকদের কখনও অর্থাভাবে দিন কাটাতে হবে না।


মীন রাশির  জাতকরা নিজের বাড়ির সামনে নীম গাছ লাগানো উচিত। এই গাছ পরিবারে বসবাসকারী সদস্যদের রোগ মুক্তি ঘটাতে ও বুদ্ধি বিকাশে সহায়ক প্রমাণিত হবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.