রোজ গায়ত্রী মন্ত্র জপ করার আছে বহু গুণ, দূর হয় অশুভ শক্তি! মেলে অর্থ-সাফল্য

 


ODD বাংলা ডেস্ক: হিন্দু ধর্মে বহু মন্ত্রের উল্লেখ আছে। প্রতিটি মন্ত্রের নিজস্ব গুণ ও উপকারিতা আছে। হিন্দু ধর্মের অনেক মহামন্ত্রের মধ্যে একটি হল গায়ত্রী মন্ত্র। ঋগ্বেদে গায়ত্রী মন্ত্রের উল্লেখ পাওয়া যায়। ধর্মীয় বিশ্বাস অনুসারে প্রতিদিন নিয়ম করে গায়ত্রী মন্ত্র জপ করলে জীবনের সব সমস্যা কেটে গিয়ে জীবনে সুখ ও শান্তি আসবে। গায়ত্রী মন্ত্রের বিশেষ গুণে জীবনে সমৃদ্ধি লাভ করা যায়। জেনে নিন গায়ত্রী মন্ত্র জপ করার বিশেষ নিয়ম।


গায়ত্রী মন্ত্র কী?


ওম ভূর্ভুবঃ স্বঃ তৎসবিতুর র্ভরেণ্যম ভর্গো দেবস্য ধীমহি ধিয়ো য়ো নঃ প্রচোদয়াৎ।


গায়ত্রী মন্ত্রের অর্থ


সেই প্রাণস্বরূপ, দুঃখনাশক, সুখস্বরূপ, শ্রেষ্ঠ, তেজস্বী, পাপনাশক, দেবস্বরূপ পরমাত্মাকে আমরা নিজের অন্তঃকরণে ধারণ করব। সেই পরমাত্মা আমাদের বুদ্ধিকে সন্মার্গের দিকে প্রেরিত করুন।


কখন কী ভাবে গায়ত্রী মন্ত্র জপ করবেন?


* গায়ত্রী মন্ত্র জপ করার জন্য কোনও বিশেষ সময়ের প্রয়োজন পড়ে না। তবে একটি নির্দিষ্ট সময় ও নিয়ম মেনে এই মন্ত্র জপ করলে নানা সমস্যার সমাধান পাওয়া যায়।

* সকালে ঘুম থেকে উঠেই আট বার গায়ত্রী মন্ত্র জপ করুন। ঠিক সূর্যোদয়ের সময় গায়ত্রী মন্ত্র জপ করলে তা অধিক লাভজনক হয়।

* পুজো করার সময় ঠাকুরের সামনে বসে তিন বার ১০৮ বার গায়ত্রী মন্ত্র জপ করুন। এর ফলে আপনার বর্তমান সুরক্ষিত থাকবে এবং ভবিষ্যতে মনের সব ইচ্ছে পূরণ হবে।

* ধর্মীয় বিশ্বাস অনুসারে খাবার খাওয়ার আগে তিন বার গায়ত্রী মন্ত্র জপ করলে সেই খাবার অমৃতে পরিণত হয়।

* কোনও গুরুত্বপূর্ণ কাজে বাড়ির বাইরে যাওয়ার আগে পাঁচ বার বা ১১ বার গায়ত্রী মন্ত্র জপ করলে যে কাজে যাচ্ছেন, তাতে সাফল্য লাভ করবেন।

* ছাত্র-ছাত্রীদের জন্য গায়ত্রী মন্ত্র জপ অত্য়ন্ত লাভদায়ক। এই মন্ত্র জপে একাগ্রতা ও জ্ঞান বৃদ্ধি পায়। আবার মনঃসংযোগে সমস্যা হলে এই মন্ত্র জপের ফলে লাভ পেতে পারেন। দুর্বল স্মরণশক্তিও এই মন্ত্র জপের ফলে মজবুত হয়। শিক্ষায় সাফল্য লাভ করার জন্য প্রতিদিন গায়েত্রী মন্ত্র জপ করা উচিত।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.