এই ৮ অভ্যাস পাল্টে নিলেই সম্ভব লক্ষ্মী-লাভ, দূর হবে রাহু, কেতু, শনির দোষ



 ODD বাংলা ডেস্ক: আমাদের জীবনে শুভ বা অশুভ যে ঘটনাগুলি ঘটে থাকে, তার জন্য আমরা অনেকাংশে দায়ী। আসলে ব্যক্তির ভালো-মন্দ স্বভাব তাঁদের জীবনকে প্রভাবিত করে। আমরা নিজের অজান্তেই এমন অনেক কিছু করে ফেলি, যা সমস্যার কারণ হয়ে দাঁড়ায়। আবার কিছু অতি সহজ-সরল অভ্যাসও আমাদের জীবনে সমস্যা ডেকে আনতে পারে। জ্যোতিষে এমন ৮টি বদঅভ্যাসের কথা বলা হয়েছে, যা শুধরে নিলেই উন্নতি লাভ সম্ভব হবে। পাশাপাশি একাধিক গ্রহ দোষ কাটিয়ে উঠতে পারবেন এবং লক্ষ্মীর আশীর্বাদ লাভের পথও প্রশস্ত হবে।


১. সন্ধ্যাবেলা কখনও খালি হাতে বাড়ি আসবেন না


শাস্ত্র মতে পুরুষদের সন্ধ্যাবেলা কখনও খালি হাতে বাড়ি আসতে নেই। তা না-হলে বড়ি থেকে লক্ষ্মী দূরে সরে যান। সন্ধ্যা নাগাদ বাড়ি ফেরার সময় কিছু না-কিছু অবশ্যই নিয়ে আসবেন। কোনও দিন কিছু নিয়ে আসা সম্ভব না-হলে গাছের পাতা বাড়ি নিয়ে আসুন। কিন্তু ভুলেও খালি হাতে বাড়ি আসবেন না। প্রতিদিন বাড়িতে কিছু আনাকে বৃদ্ধির সূচক মনে করা হয়। এর ফলে লক্ষ্মী প্রসন্ন হন।


২. যেখানে সেখানে থুতু ফেলবেন না


অনেকেই পথে ঘাটে চলতে ফিরতে থুতু ফেলেন। এই অভ্যাস এখনই ত্যাগ করুন। শাস্ত্র মতে যেখানে সেখানে থুতু ফেলার স্বভাব গভীর সমস্যার মুখে দাঁড় করিয়ে দিতে পারে। কারণ এর ফলে শনি রুষ্ট হন।



৩. এঁটো থালা রেখে উঠে যাওয়া


অনেকেই খাবার খাওয়ার পর নিজের এঁটো বাসন সেখানে রেখেই উঠে যান। জ্যোতিষ অনুযায়ী এই অভ্যাস থাকলে ব্যক্তি রাহুর শিকার হতে পারে। এর ফলে তাঁদের জীবন সমস্যায় ঘিরে যাবে।


৪. বাড়িতে অতিথি এলে এই কাজ অবশ্যই করুন


বাড়িতে অতিথি বা যে কোনও ব্যক্তি আসুক, তাঁদের জল পান না-করিয়ে বাড়ি থেকে যেতে দেবেন না। বাড়িতে আগত কোনও ব্যক্তিকে জল পান করানোর অর্থ রাহুকে সম্মান জানানো। এর ফলে রাহু তুষ্ট হন এবং আকস্মিক ঘটনা ও কষ্ট থেকে আমাদের রক্ষা করেন।


৫. গাছপালার দেখাশোনা


বাড়িতে কোনও গাছপালা থাকলে তাকে পরিবারের সদস্যের মতো মনে করা উচিত। ভালোবাসা ও যত্ন দিয়ে গাছপালাকে বড় করা উচিত। বাস্তু শাস্ত্রে গাছপালার বিশেষ মাহাত্ম্য রয়েছে। এর প্রভাবে ব্যক্তির জীবন থেকে অবসাদ ও ব্যাকুলতা দূর হয়।


৬. জুতো-চটি ঠিক করে না-রাখা


কিছু কিছু ব্যক্তি বাইরে থেকে এলে চটি-জুতো এদিক-ওদিক ফেলে রাখেন। মনে করা হয় এমন ব্যক্তিদের শত্রুরা ক্ষতি করে থাকেন। তাই বাইরে থেকে এলে চটি-জুতো নির্দিষ্ট স্থানে রাখুন। বাচ্চাদেরও এই শিক্ষা দিন।


৭. জামা-কাপড় এদিক ওদিক ফেলে দেওয়ার অভ্যাস থাকলে


বাড়ি ফিরে এদিক-সেদিক কাপড় ফেলে দেওয়ার অভ্যাস থাকলে এখনই পাল্টে ফেলুন। তা না-হলে রাহু ও শনির অশুভ প্রভাব পড়তে পারে আপনার ওপর। আবার সকালে ঘুম থেকে উঠে বিছানায় চাদর, কম্বল ফেলে রাখলে জীবনে নেতিবাচক শক্তির প্রভাব বৃদ্ধি পায়।


৮. পা পরিষ্কার করা


স্নানের সময়ে ভালো ভাবে পা পরিষ্কার করা উচিত। রাতে ঘুমাতে যাওয়ার আগে পা পরিষ্কার করে নিন। আবার ভেজা পায়ে বিছানায় উঠবেন না। তা না-হলে রাহু রেগে গিয়ে অশুভ প্রভাব বিস্তার করতে পারে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.