সপ্তাহের এই দিনে ভুলেও সাবান ব্যবহার করবেন না, গ্রহের রোষে জীবনে বিপর্যয় নামতে পারে

 


ODD বাংলা ডেস্ক: শাস্ত্র অনুসারে সপ্তাহের বিভিন্ন দিনে বিভিন্ন কাজ করার উপর নিষেধাজ্ঞা রয়েছে। জ্যোতিষশাস্ত্র বলছে যে না জেনে ভুল দিনে কোনও কাজ করে ফেললে তার প্রভাবে জীবনে চরম ক্ষতি হয়ে যেতে পারে। আপনি কি জানেন সপ্তাহের কোন দিনে শ্যাম্পু সাবান মাখা বা জামাকাপড় কাচাকাচি করা একেবারেই উচিত নয়?


জ্য়োতিষ অনুসারে বৃহস্পতিবার দিন বৃহস্পতি গ্রহের উদ্দেশ্যে নিবেদিত। পাশাপাশি এদিন শ্রীবিষ্ণুরও উপাসনা করা হয়ে থাকে। কোনও শুভ কাজ করার জন্য বৃহস্পতিবার উপযুক্ত। তবে এদিন সাবান ব্যবহার না করার পরামর্শ দিচ্ছেন জ্যোতিষবিদরা। এদিন সাবান শ্যাম্পু ব্যবহার করবেন না, বা জামাকাপড় কাচাকাচি করবেন না। পাশাপাশি চুল-দাড়ি কাটা ও নখ কাটাও এদিন না করতে বলা হয়েছে।


জ্যোতিষবিদরা জানাচ্ছেন যে বৃহস্পতি অন্য সব গ্রহের মধ্যে সবথেকে ভারী। এদিন সাবান ব্যবহার করলে বৃহস্পতির অশুভ প্রভাব আপনার উপর পড়তে পারে। এদিন চুলে ও গায়ে তেল মাখবেন না। সাবান বা শ্যাম্পু ব্যবহার করে স্নান করবেন না। ছাড়া জামাকাপড়ও বৃহস্পতিবার না কেচে রেখে দিন। বৃহস্পতিবারে সাবানের ব্যবহার আমাদের জীবনে অশান্তি ও দুর্ভাগ্য নিয়ে আসতে পারে বলে প্রচলিত বিশ্বাস।



এমনকি বৃহস্পতিবার ঘর বাড়ি খুব বেশি ঝাড়পোঁচ করতেও বারণ করা হয়েছে। নেহাত যতটুকু না করলেই নয়, ঠিক ততটুকুই করুন। সম্ভব হলে ঘর শুধু ঝাঁট দিয়ে রেখে দিন। ঘর এদিন মোছামুছি না করাই ভালো। বৃহস্পতিবার ঘর থেকে মাকড়সার জাল পরিষ্কার করবেন না এবং গারবেজ ব্যাগও বাড়ির বাইরে বের করে দেবেন না।


এর পাশাপাশি বৃহস্পতির অশুভ দশা থেকে মুক্তি পেতে কলা না খাওয়ারও পরামর্শ দেওয়া হয়েছে। বৃহস্পতিবারে কলা গাছের পুজো করেন অনেকে। সেই কারণে বৃহস্পতিবার কলা খাওয়া উচিত নয়। তবে ভগবানের পুজোয় কলা প্রসাদ হিসেবে কলা নিবেদন করতে পারেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.