স্বপ্নে সাপ দেখা ভালো না খারাপ? কী বলছে স্বপ্নশাস্ত্র জেনে নিন

 


ODD বাংলা ডেস্ক: আমরা অনেক সময় ঘুমের মধ্যে সাপের স্বপ্ন দেখে থাকি। জ্যোতিষশাস্ত্রেরই একটি শাখা হল স্বপ্নশাস্ত্র। এই শাস্ত্রে বিভিন্ন স্বপ্নের আলাদা আলাদা ব্য়াখ্যা রয়েছে। কোনও কোনও স্বপ্ন শুভ এবং কোনও কোনও স্বপ্ন অশুভ ইঙ্গিত দিয়ে থাকে। এই সব স্বপ্ন থেকে ভবিষ্যতে আমাদের সঙ্গে কী ঘটতে চলেছে তা অনেকটাই আন্দাজ করা যেতে পারে। আজ আমরা আলোচনা করব স্বপ্নে সাপ দেখার কী ব্যাখ্যা হতে পারে।


* স্বপ্নশাস্ত্রে সাপের স্বপ্নকে সাধারণ ভাবে শুভ স্বপ্ন বলে মনে করা হয়। এই স্বপ্ন জীবনে সুখ ও সমৃদ্ধি লাভের দিকে ইঙ্গিত করে। এর পাশাপাশি ধন লাভের সম্ভাবনাও থাকে।


* প্রাচীন যুগে স্বপ্নে সাপ দেখার অর্থ কোনও পরিবর্তনের ইঙ্গিত বলে মনে করা হত। সাপ দেখা উন্নতি এবং আশীর্বাদের প্রতীক। জীবনে কোনও বড়সড় শুভ বদলের ইঙ্গিত হিসেবে ধরা হত এই ধরনের স্বপ্নকে।


* যদি কখনও আপনি স্বপ্নে দেখেন যে আপনার বিছানার উপর সাপ ঘুরে বেড়াচ্ছে, তাহলে জেনে রাখুন এটি হলো যৌন শক্তির প্রতীক। ফ্রয়েডের ব্যাখ্যা অনুযায়ী, যদি আপনি কখনও স্বপ্নে সাপ দেখেন তাহলে মনে করা যায় তার সঙ্গে যৌনতার কোনও রকম সম্পর্ক আছে। আপনার জীবনে কোনও মহিলা অথবা পুরুষের খুব তাড়াতাড়ি আগমন হবে। এই স্বপ্ন তারই ইঙ্গিত দিয়ে থাকে।


* কিন্তু আপনি যদি স্বপ্নে দেখেন যে একটি সাপ আপনাকে ছোবল মারছে তাহলে তার পিছনে কিন্তু একটি ভয়ঙ্কর ইঙ্গিত লুকিয়ে থাকে। স্বপ্নশাস্ত্র অনুসারে এর অর্থ আপনার জীবনে খারাপ কিছু ঘটতে চলেছে। তাই নিজের স্বপ্নকে বোঝার চেষ্টা করে অবিলম্বে আপনাকে সতর্ক হতে হবে।


* যদি স্বপ্নে দেখেন সাপ সোজা মন্দিরের ভেতর যাচ্ছে তবে বুঝবেন শিগগিরই আপনার মনের ইচ্ছে পূরণ হবে।


* নিজের শরীরে সাপ কুণ্ডলী পাকিয়ে জড়িয়ে রয়েছে বলে যদি স্বপ্নে দেখেন এবং তার মাথা আপনার মাথার ওপরে রয়েছে তাহলে সেটিকে আধ্যাত্মিকতার প্রতীক হিসেবে ধরা যেতে পারে। যেহেতু মহাদেবের গলায় সাপ পেঁচিয়ে থাকে, তাই এই স্বপ্ন দেখার অর্থ হল আপনি ভবিষ্যতে আধ্যাত্মিকতার প্রতি আরও বেশি করে আগ্রহী হয়ে উঠবেন।


* সাপ শিবলিঙ্গে জড়িয়ে রয়েছে বলে যদি স্বপ্নে দেখেন তবে বুঝবেন মহাদেবের কৃপা হয়েছে আপনার ওপর এবং শীঘ্রই আপনি নিজের কাজে সাফল্য লাভ করবেন।


* পায়ের ওপর সাপ চড়ছে বলে স্বপ্নে দেখলে বুঝবেন প্রচুর অর্থলাভ হতে চলেছে আপনার। স্বপ্নে সাদা সাপ দেখাও খুব শুভ বলে মনে হয়। এতে ধনপ্রাপ্তি হয় বলে প্রচলিত বিশ্বাস।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.