সুস্বাদু ডিম পরোটার রেসিপি

 


ODD বাংলা ডেস্ক: অনেক ধরনের পরোটা বানানো যায়। আলু পরোটা, মেথি পরোটা, সবজি পরোটা, পেঁয়াজ পরোটা, মোগলাই পরোটা। এছাড়াও তৈরি করতে পারেন সুস্বাদু ডিম পরোটা। বিকেলের নাশতার পাশাপাশি বাড়িতে অতিথি আসলেও এই পরোটা বানাতে পারেন।


যেভাবে বানাবেন ডিম পরোটা


উপকরণ: এক কাপ ময়দা, ২ টা ডিম, স্বাদ অনুযায়ী, লবণ, তেল, একটা পেঁয়াজ কুচানো, একটা কাঁচা মরিচ কুচি, ধনে পাতা কুচি, চিলি ফ্লেক্স, টমেটো সস।


ডিম পরোটা তৈরির পদ্ধতি : একটা বড় বাটিতে ময়দা, লবণ, ২ চামচ তেল একসঙ্গে মাখিয়ে নিন ভালোভাবে। এর পর অল্প অল্প জল দিয়ে ময়দার ডো তৈরি করে নিন। ময়দা মাখা হয়ে গেলে তাতে আরও কয়েক ফোঁটা তেল মাখিয়ে ১৫ মিনিট ঢেকে রাখুন। অন্য একটি পাত্রে ডিম, লবণ, পেঁয়াজ কুচানো, কাঁচা মরিচ কুচি, ধনে পাতা কুচি আর সামান্য চিলি ফ্লেক্স ফেটিয়ে নিন ভালোভাবে। এবার ময়দার ডো থেকে বড় বড় লেচি কেটে নিন। অল্প অল্প তেল লাগিয়ে পরোটার আকারে বেলে নিন লেচিগুলো।


এবার তাওয়ায় তেল গরম করে এক একটা করে পরোটা উল্টে-পাল্টে সেঁকে নিন। তারপর এক চামচ করে তেল দিয়ে ভেজে নিন পরোটাগুলো। এবার পরোটার এক পিঠে ডিমের গোলা দিয়ে ভালোভাবে ভেজে নিলেই তৈরি হয়ে যাবে ডিম পরোটা। টমেটো সসের সঙ্গে গরম গরম পরিবেশন করুন সুস্বাদু ডিম পরোটা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.