দ্রুত ওজন কমাতে ইভনিং ওয়াকে যান, তবে খেয়াল রাখুন এই ৭টি জিনিস



 ODD বাংলা ডেস্ক: আপনি যদি সকালে হাঁটতে অক্ষম হন তবে সন্ধ্যায় হাঁটা উপকারী হতে পারে। এটি সব বয়সের মানুষের জন্য উপকারী। আজকাল ব্যস্ততার কারণে মর্নিং ওয়াকে যাওয়া সম্ভব হয় না। এমন পরিস্থিতিতে সন্ধ্যায় কিছুটা সময় বের করে ইভিনিং ওয়াকিংয়ে যেতে পারেন। এটি আপনাকে ফিট এবং সুস্থ রাখতে সাহায্য করে। তবে সন্ধ্যায় হাঁটার সময় কিছু বিষয় মাথায় রাখা উচিত। চলুন জেনে নেওয়া যাক...


সন্ধ্যায় হাঁটার আগে জেনে নিন ৭টি জিনিস


১) স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, দুপুরের পরে ব্যায়াম করা বা হাঁটা শরীরের পেশীগুলির জন্য সেরা সময় হিসাবে বিবেচিত হয়। এই সময় আপনি চাপমুক্ত হয়ে হাঁটা উপভোগ করেন। রাতে খাবারের পর হাঁটলে ভালো ঘুম হয়, এনার্জি লেবেলও ভালো হয়, মেটাবলিজম ভালো হয় এবং ক্ষুধা কম লাগে, যার কারণে ওজন দ্রুত কমে যায়।


২) আপনি যদি সন্ধ্যায় হাঁটার মাধ্যমে ওজন কমাতে চান, তাহলে তার জন্য একটি নির্দিষ্ট সময় ঠিক করুন। শুরুতে সন্ধ্যায় আধা ঘণ্টা হাঁটুন এবং পরে সময় বাড়ান।


৩) আপনি যখনই সন্ধ্যায় হাঁটতে যান, প্রথম কয়েক মিনিটের জন্য আপনার গতি কম রাখুন। যখন আপনি যথেষ্ট গরম হয়ে যাবেন, আপনার গতি বাড়ান। দ্রুত হাঁটা দ্রুত ও দ্রুত চর্বি পোড়াবে এবং ওজন কমবে।


৪) ওজন কমাতে, শুধুমাত্র হাঁটার সময় ফিটনেস লক্ষ্য নির্ধারণ করুন। নিজেকে ওজন করুন এবং প্রতি সপ্তাহে আপনি কতটা লাভ করছেন তা পরীক্ষা করুন। এটি আপনার অনুপ্রেরণা অব্যাহত রাখে।


৫) ধীরে ধীরে হাঁটার সময় বাড়ান এবং আধা ঘন্টার জন্য এটি করুন। প্রথমবারের জন্য এটি একটু কঠিন হতে পারে কিন্তু পরে এটি একটি অভ্যাসে পরিণত হবে এবং আপনি দ্রুত ওজন হ্রাস করবেন।


৬) আপনি যখনই সন্ধ্যায় হাঁটতে যান, ক্লান্ত বোধ করলে সঙ্গে সঙ্গে বিরতি নিন। কোথাও বসুন, গভীর শ্বাস নিন এবং দুই-তিন চুমুক জল পান করুন। এটি আঘাতের ঝুঁকি হ্রাস করে এবং স্বাস্থ্যের ক্ষতি করে না।


৭) আপনি যখনই হাঁটা শুরু করেন, প্রথমে ওয়ার্ম-আপ করুন। সঠিক জুতা এবং আরামদায়ক পোশাক পরুন। এটির সাহায্যে, আপনি দ্রুত এবং আরামদায়ক উপায়ে সন্ধ্যায় হাঁটার জন্য বের হতে পারেন এবং দ্রুত ওজন কমাতে পারেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.