বাস্তু মেনে বাড়িতে আনুন সহজ বদল, জীবনে পাবেন সুখ-শান্তি

 


ODD বাংলা ডেস্ক: বাড়িতে রাখা সমস্ত বস্তু ব্যক্তির জীবনে প্রভাব বিস্তার করে। শত চেষ্টা সত্ত্বেও সাফল্য লাভ করতে না-পারলে বা সুখ-শান্তিতে বসবাস করতে না-পারলে এর জন্য বাস্তু দোষ দায়ী হতে পারে। এমন পরিস্থিতিতে বাড়িতে রাখা কিছু বস্তুর স্থান পরিবর্তন করে নানা সমস্যার সমাধান করা যায়। এর ফলে জীবনে ইতিবাচক শক্তির বিস্তার ঘটে। জীবনে সমৃদ্ধি ও আনন্দের জন্য বাস্তু অনুযায়ী আসবাব ও বস্তুর দিক পরিবর্তন করে সুফল পাওয়া যেতে পারে।


১. প্রত্যেকের বাড়িতে তুলসী গাছ থাকে। পবিত্র এই গাছ বাড়িতে ইতিবাচক পরিস্থিতি বজায় রাখে। এর ফলে বাড়িতে নেতিবাচক শক্তি প্রবেশ করতে পারে না। বিষ্ণু পুজোয় তুলসী পাতার বিশেষ মাহাত্ম্য রয়েছে। বাড়ির প্রবেশ দ্বারে তুলসী গাছ লাগানো উচিত। পূর্ব, উত্তর বা উত্তর-পূর্ব দিকে তুলসী গাছ লাগানো শ্রেয়। এই দিকের জানালার পাশেও তুলসী গাছ রাখা যায়।


২. কোন দিকে মাথা রেখে ঘুমান, তা-ও জীবনে প্রভাব বিস্তার করে থাকে। বাস্তু অনুযায়ী উত্তর দিকে মাথা রেখে ঘুমাতে নেই। কারণ এর ফলে ঘুমে ভারসাম্যহীনতা সৃষ্টি হয়। এমনকি রক্ত সংক্রান্ত সমস্যারও মুখোমুখি হতে পারেন।


৩. কিছু কিছু বাড়িতে প্রবেশদ্বারে জুতোর স্ট্যান্ড থাকে। অনেকে আবার শু স্ট্যান্ড খুলে রাখেন। বাস্তু শাস্ত্র অনুযায়ী বাড়িতে এমন শু স্ট্যান্ড রাখা উচিত নয়, কারণ এর ফলে নেতিবাচক শক্তির আকৃষ্ট হয়। পরিবারে সবসময় ঝগড়া, বিবাদ লেগে থাকে। উত্তর, পশ্চিম বা দক্ষিণ-পশ্চিম কোণে শু স্ট্যান্ড রাখার পরামর্শ দেয় বাস্তু শাস্ত্র।


৪. দরজায় অনেকে নেমপ্লেট টাঙিয়ে রাখেন। নেমপ্লেট খারাপ বা নোংরা হলে আপনার ভাবমূর্তিও নষ্ট হতে পারে। তাই নেমপ্লেট সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন রাখা উচিত। এর প্রভাবে কর্মক্ষেত্রে নতুন সুযোগ লাভ করা যায়।


৫. দরজা ও জানালা দিয়ে শক্তির প্রবেশ ঘটে। ভুল দিকে জানালা থাকলে বাড়িতে নেতিবাচক শক্তি প্রবেশ করে। বাস্তু শাস্ত্র অনুযায়ী বাড়ির উত্তর বা পূর্ব দিকে যে দরজা ও জানালা থাকে, তা দক্ষিণ ও পশ্চিম দিকের জানালা ও দরজার তুলনায় বড় হওয়া উচিত। সম্ভব হলে দক্ষিণ-পশ্চিম দিকে জানালা তৈরি করবেন না।


৬. বাড়ির পূর্ব, পশ্চিম ও উত্তরের দেওয়ালে ঘড়ি লাগানো শুভ। আবার ঘড়ি সবসময় চালু থাকে সেদিকেও লক্ষ্য রাখতে হবে। এই দিকে ঘড়ি লাগালে কাজে নতুন সুযোগ লাভ করতে পারেন। আবার কোনও সমস্যা ও বাধা ছাড়া কাজ পূর্ণ হবে। সবুজ রঙের ঘড়ি টাঙালে সুযোগ আপনার হাত ছাড়া হতে পারে। তাই সবুজ রঙের ঘড়ি লাগাবেন না।


৭. বাস্তু শাস্ত্র অনুযায়ী দক্ষিণ ও পশ্চিম দেওয়ালে ভারী আসবাব রাখা উচিত। আবার উত্তর ও পূর্বের দেওয়ালে হাল্কা আসবাব রাখবেন। বাড়িতে কাঠের ফার্নিচার অধিক ব্যবহার করবেন। ধাতুর ফার্নিচার ব্যবহার করবেন না। কারণ এ ধরনের আসবাব নিজের চার ধারে একটি চুম্বকীয় ক্ষেত্রের নির্মাণ করে, যার ফলে বাড়িতে নেতিবাচক শক্তির প্রভাব বৃদ্ধি পায়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.