লাগবে না কোনও রত্ন-মাদুলি, কুন্ডলীতে গ্রহ দোষের প্রতিকার করুন বাড়ির তৈরি খাবার দিয়ে

 


ODD বাংলা ডেস্ক: রাশিফলের গ্রহ-শান্তির জন্য গৃহীত ব্যবস্থায় কতটা লাভ হবে তা আমাদের নিয়ন্ত্রণে নয়। পৃথিবীতে জন্মের সঙ্গে সঙ্গে একজন ব্যক্তি নবগ্রহের সঙ্গে যুক্ত হন এবং সারা জীবন এই গ্রহগুলির গতিবিধি দ্বারা প্রভাবিত হন। জ্যোতিষ শাস্ত্র অনুসারে গ্রহের গতিবিধির কারণে মানুষ কখনো সুখ পায় আবার কখনো দুঃখ পায়। এমন পরিস্থিতিতে মানুষের ঘরোয়া প্রতিকার দরকার যা সহজেই করা যায়। তাই এই ক্ষেত্রে আপনার উপকার করতে পারে বাড়িতে তৈরি করা খাবার। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি।


আসলে আমাদের শরীর চলে প্রাকৃতিক জিনিসের উপর। কখনও কখনও কোনও গ্রহ শক্তিশালী আবার কোনওটি দুর্বল হয়ে পড়ে। আমাদের কর্ম এই দ্বারা প্রভাবিত হয়। বিশেষজ্ঞরা বলেন খাদ্য শুধুমাত্র পেট ভরা জন্য নয়. এটি আপনার আধ্যাত্মিক বিকাশেও একটি প্রভাবশালী ভূমিকা পালন করে। রসুন-পেঁয়াজ ও মশলাদার খাবার বেশি খেলে অগ্নি উপাদানের প্রাধান্য বাড়ে। খাদ্য ও পানীয়ের উন্নতি দ্বারা গ্রহের উন্নতি অন্যান্য প্রতিকারের তুলনায় অধিকতর অনুকূল হয়। তাই ভাগ্যে কোনও গ্রহ যদি দুর্বল হয়, তবে তা খাবার দিয়ে প্রতিকার করতে পারেন।


গ্রহ শান্তির জন্য খাবারের তালিকা


সূর্য অশুভ হলে বেশি করে ফল খান। বাইরের খাবার খাওয়া থেকে বিরত থাকুন। সপ্তাহে একবার রোজা রাখতে ভুলবেন না এবং আমিষ খাবার এড়িয়ে চলুন। স্বাভাবিক খাবার খান। রবিবার লবণ খাবেন না।


চন্দ্র দুর্বল হলে বেশি করে দুধ ও দুগ্ধজাত খাবার খান। প্রচুর জল খান। রান্নায় মশলার পরিমাণ কমিয়ে দিন। সোমবার পায়েস বা ক্ষীর খেলে উপকার হবে।


মঙ্গল অশুভ হলে লঙ্কা মশলা এড়িয়ে চলুন। কমলা ও চিকু বেশি করে খান। বেশি করে জল খেতে হবে। তৈলাক্ত ও স্নেহ পদার্থের অতিরিক্ত ব্যবহার পরিহার করতে হবে।


বুধ অশুভ হলে প্রচুর স্যালাড খান। এছাড়াও মুগ ডাল খান এবং খাওয়ান। খিচুড়িও হতে পারে একটি ভালো বিকল্প। ভেজ স্যুপ পান করাও উপকারী হবে।


বৃহস্পতি দুর্বল হলে হলুদ-দুধ ব্যবহার করুন। কলা খান, হলুদ বরফি খান, হলুদ ফল খান এবং গরুকেও খাওয়ান। সপ্তাহে একবার ছোলা ডাল খান।


শুক্র অশুভ হলে সাদা জিনিস সেবনে বেশি উপকার পাওয়া যায়। সাবান দিয়ে তৈরি জিনিস খান, আপনার দৈনন্দিন খাদ্যতালিকায় পনির বা ছানা এবং মিষ্টি দই অন্তর্ভুক্ত করুন।


আপনি যদি শনি দ্বারা পীড়িত হন, তবে আমিষ খাবার সম্পূর্ণরূপে ত্যাগ করুন। এছাড়াও নেশা থেকে দূরে থাকুন। রাজমা, উরদ, সরিষা ব্যবহার থেকে বিরত থাকুন। এগুলো খাওয়ার পরিবর্তে দান করুন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.