সঠিক দিন-ক্ষণে শনির পুজো না-করলেই করলেই বিপদ! বড়ঠাকুরের পুজোর সঠিক সময় জানুন এখনই

 


ODD বাংলা ডেস্ক: শনি ন্যায় প্রিয় দেবতা। ব্যক্তিকে তাঁর কর্ম অনুযায়ী ফলাফল প্রদান করেন তিনি। তাই তিনি এক দিকে ন্যায়দণ্ডাধিকারী ও অন্য দিকে কর্মফলদাতা। ভালো কাজ করলে শনি সেই ব্যক্তিকে সারাজীবন শুভ ফলাফল প্রদান করে থাকেন। শনির সাড়েসাতি ও আড়াইয়ের দশাও এই ব্যক্তিদের ওপর খুব একটা প্রভাব বিস্তার করতে পারে না। কিন্তু কুকর্ম করলেই সাবধান, কারণ আপনাকে নিজের নাগপাশ থেকে মুক্তি দেবেন না শনি।


অন্য দিকে জ্যোতিষ শাস্ত্রে শনিকে নিষ্ঠুর গ্রহ মনে করা হয়। শনি তুষ্ট হলে ভিখারিকেও রাজা করে দিতে পারেন। শনিকে প্রসন্ন করতে ও তার প্রকোপ থেকে রক্ষা পেতে বিশেষ পূজার্চনা ও উপায় করতে পারেন। তবে শনির পুজোর সঠিক পদ্ধতি, সময় ও দিন মেনে পুজো করলে সর্বাধিক লাভ অর্জন সম্ভব। তা না-হলেই হীতে বিপরীত হতে পারে।


শনির পুজো করার সময়


জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী শনিবার দিনটিই হল শনির পুজো করার সঠিক দিন। এই দিনটি শনিকে সমর্পিত। শ্রদ্ধা-ভক্তি ভরে শনির পুজো করলে তাঁদের ওপর আশীর্বাদ বর্ষণ করেন বড়ঠাকুর। সূর্যোদয়ের আগে ও সূর্যাস্তের পর শনির পুজো করা অত্যন্ত শুভ। এ সময় পুজো করলে শনি শীঘ্র প্রসন্ন হন।


এ সময়ে ভুলেও করবেন না শনির পুজো


শাস্ত্র মতে শনি ও সূর্য একে অপরের শত্রু। দুজনের স্বভাব একে অপরের বিপরীত। প্রচলিত বিশ্বাস অনুযায়ী সূর্য উদিত থাকলে তার রশ্মি শনির পিঠে পড়ে। তাই এ সময়ে শনি কোনও পুজো গ্রহণ করেন না।


পুজোর সময়ে করবেন না এই ভুল


জ্যোতিষ শাস্ত্র মতে শনির পুজো করার বিশেষ কিছু নিয়ম রয়েছে। যা মেনে চলা অত্যন্ত জরুরি। তা না-হলে কাম্য ফলাফল তো পাবেনই না, বরং সমস্যা আরও বেড়ে যাবে।


১. শাস্ত্র মতে শনির পুজোর সময়ে কখনও তাঁর চোখে চোখ রাখবেন না। চোখ বন্ধ করে বা তার চরণের দিকে তাকিয়ে শনির পুজো করা উচিত। শনির চোখে চোখ রেখে পুজো করলে জীবনে নেতিবাচক প্রভাব পড়বে।


২. শনির পুজো করার সময়ে পশ্চিম দিকে মুখ রাখবেন। মনে করা হয় এই দিকেই শনির বাস।


৩. বড়ঠাকুরের পুজো করার সময়ে রঙের বিষয়টি মাথায় রাখবেন। কখনও লাল পোশাক পরে শনির পুজো করবেন না। লাল, নীল রঙের পোশাক পরতে পারেন।


৪. শনি মন্দিরে গেলে ভুলেও তাঁর দিকে পিঠ করে দাঁড়াবেন না। এতে শনি রেগে যাবেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.