এই ভিটামিনের অভাবে তরুণদের মধ্যে কোমর ব্যথার সমস্যা বাড়ছে, আজ থেকেই ফলো করুন এই বিশেষ ডায়েট



 ODD বাংলা ডেস্ক: বর্তমান যুগে অনেক যুবকই কোমর ব্যথার মত গুরুতর সমস্যায় ভুগছেন। পরিস্থিতি এমন যে ভারতে প্রতি ৫ জন মানুষ এর কবলে পড়েছে। বিশেষজ্ঞদের মতে, তরুণদের মধ্যে এই সমস্যা দ্রুত বাড়ছে। সাম্প্রতিক এক গবেষণা অনুযায়ী, গত কয়েক বছরে কোমর ব্যথা একটি প্রধান সামাজিক স্বাস্থ্য সমস্যা হিসেবে আবির্ভূত হয়েছে। যখন কোমর ব্যথা ৩ মাসের বেশি হয়ে থাকলে, এটি দীর্ঘস্থায়ী বিভাগে ধরা হয়।


বিশেষজ্ঞরাও একমত যে এখন কোমর ব্যথা রোগীদের জন্য একটি বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। এতে আক্রান্ত রোগীরা দ্রুত সংকটাপন্ন অবস্থায় পৌঁছে যাচ্ছে। এটি তাদের সাধারণ এবং পেশাগত জীবন উভয়কেই প্রভাবিত করছে। উদ্বেগের বিষয় হলো, বেশিরভাগ তরুণরাই এই রোগে আক্রান্ত হচ্ছে। এখন ৩০ বা ৪০ বছর বয়সী মানুষও এই সমস্যায় ঘেরা। তবে সময় মতো চিকিৎসা ও ব্যায়াম করলে এই রোগ নিয়ন্ত্রণ করা যায়।


ভিটামিন ডি-এর অভাবের ক্রমবর্ধমান সমস্যা


আধুনিক জীবনযাত্রায়, শরীর সূর্যের আলো থেকে পর্যাপ্ত পরিমাণে ভিটামিন ডি পায় না, যার কারণে কোমর ব্যথার সমস্যা হতে পারে। এই সমস্যা থেকে পরিত্রাণ পেতে, সময়মতো পরীক্ষা করা এবং চিকিত্সা করা খুব গুরুত্বপূর্ণ। এর সঙ্গে, জীবনধারা পরিবর্তন করাও গুরুত্বপূর্ণ, যেমন শরীর পর্যাপ্ত ভিটামিন ডি এবং অন্যান্য পুষ্টি পাচ্ছে কিনা তা নিশ্চিত করা, নিয়মিত ব্যায়াম করা এবং মানসিক চাপ কমাতে মেডিটেশন অনুশীলন করা।


ভিটামিন ডি সমৃদ্ধ খাবার-


মাশরুম, টাটকা মাছ, ডিম, দুধ এবং দুধের পণ্য, যেমন দই এবং পনির, ভোজ্য তেল যেমন চিনাবাদাম তেল, আখরোট তেল এবং তিলের তেল। আপনার যদি ভিটামিন ডি এর ঘাটতি থাকে তবে আপনি এই জিনিসগুলি আপনার খাদ্যতালিকায় অন্তর্ভুক্ত করে তা পূরণ করতে পারেন। তবে, আপনি যদি এই ভিটামিনের ঘাটতিতে ভুগছেন তবে আপনাকে আপনার ডাক্তারের সঙ্গে পরামর্শ করা উচিত।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.