বলিরেখা দূর করতে এই কয় উপায় ব্যবহার করুন পেঁপের বিশেষ ফেসপ্যাক, কয়েক সপ্তাহ ব্যবহারে মিলবে উপকার

 


ODD বাংলা ডেস্ক: সকলের ত্বকের ধরন ভিন্ন। সে কারণে সকলের ত্বকের সমস্যাও ভিন্ন। এদিকে গরমের সময় ট্যান, ব্রণ থেকে শুরু করে কালো প্যাচের মতো সমস্যা চলতেই থাকে। এরই সঙ্গে সারাক্ষণ ত্বক ঘেমে যাচ্ছে অনেকের। এই সবের থেকে জটিল সমস্যা হল বলিরেখা। অধিকাংশই বলিরেখার সমস্যায় ভুগতে থাকেন সকলে। এই সমস্যা থেকে মুক্তি পেতে কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন তো কেউ ব্যবহার করেন বাজার চলতি পণ্য। এবার ত্বকে যত্ন নিতে ব্যবহার করুন পেঁপে। এই তিন উপায় তৈরি করুন পেঁপের ফেসপ্যাক। এতে মিলবে উপকার। কয়েক সপ্তাহ ব্যবহারে মিলবে উপকার। জেনে নিন কীভাবে বানাবেন ফেসপ্যাক।


পাকা পেঁপে ও অ্যালোভেরার ফেসপ্যাক তৈরি করুন। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। অন্য দিকে পেঁপে চটকে নিন। অ্যালোভেরা জেল মিক্সিতে ব্লেন্ড করে নিন। এবার পেঁপে ও অ্যালোভেরা জেল একসঙ্গে মিশিয়ে নিন। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। কয়েক সপ্তাহ ব্যবহারে মিলবে উপকার।


পেঁপে ও দুধ দিয়ে প্যাক তৈরিতে মিলবে উপকার। পাকা পেঁপে কেটে তা ভালো করে চটকে নিন। এবার তাতে মেশান দুধ। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। কয়েক সপ্তাহ ব্যবহারে মিলবে উপকার।


পেঁপে ও মধু দিয়ে তৈরি করুন ফেসপ্যাক। এটি ত্বকের জন্য বেশ উপকারী। বলিরেখা দূর করতে ব্যবহার করতে পারেন পেঁপের এই ফেলপ্যাক। পাকা পেঁপে কেটে তা ভালো করে চটকে নিন। এবার তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। কয়েক সপ্তাহ ব্যবহারে মিলবে উপকার।


অ্যাভোকাডো ও পেঁপে দিয়ে প্যাক বানান। পাকা পেঁপে কেটে তা ভালো করে চটকে নিন। অ্যাভোকাডো কেটে ভিতরের সবুজ অংশ কেটে বের করে নিন। এবার পেঁপে ও অ্যাভোকাডো মিশিয়ে প্যাক বানান। দুটি উপাদান ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। কয়েক সপ্তাহ ব্যবহারে মিলবে উপকার।


পেঁপের সঙ্গে দুধ, মধু, অ্যাভোকাডো কিংবা অ্যালোভেরার মতো উপদান মিশিয়ে প্যাক বানান। এই প্যাক ব্যবহারে ত্বকে আসবে জেল্লা। দূর হবে বলিরেখা। কয়েক সপ্তাহ ব্যবহারে মিলবে উপকার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.