এই দুই গ্রহের অশুভ দশাই মোটা করে দেয়! চোখ ধাঁধানো ফিগার পেতে জ্যোতিষ-মতে কী করবেন?

 


ODD বাংলা ডেস্ক: স্থূলতা অর্থাত্‍ মোটা হয়ে যাওয়ার সমস্যা অনেকের মধ্যেই দেখা যায়। আমরা মনে করি আমাদের লাইফস্টাইল, খাওয়াদাওয়াই ওজন বেড়ে যাওয়ার জন্য দায়ী। সেই কারণে ব্যায়াম করে, খাওয়া কমিয়ে রোগা হওয়ার চেষ্টা করেন বেশিরভাগ মানুষই। কারণ ওজন বেড়ে গেলে শুধু যে তা শারীরিক আকর্ষণ কমিয়ে দেয় তা নয়, স্থূলতার কারণে আমাদের অসুস্থ হয়ে পড়ার আশঙ্কা বেড়ে যায়।


তবে অনেক সময়ই দেখা যায় যে নানা ভাবে চেষ্টা করেও ওজন কমানো যায় না। অনেকের মুখেই শুনবেন, 'কিছুই খাই না, তাও ওজন কমছে না। বা জল খেলেও মোটা হয়ে যাচ্ছি' - এই ধরনের কথা। জ্যোতিষশাস্ত্র অনুসারে গ্রহের দশাই আমাদের মোটা করে দিতে পারে। বিশেষত জ্যোতিষে বৃহস্পতি গ্রহকে মোটা হয়ে যাওয়ার জন্য দায়ী করা হয়েছে। আমাদের ওজন বাড়িয়ে দিতে উল্লেখযোগ্য ভূমিকা পালন করে বৃহস্পতি। যদি বৃহস্পতি আপনার জন্মছকে শুভ স্থানে থাকে, তাহলে ওজন নিয়ন্ত্রণে থাকলেও, বৃহস্পতি অশুভ স্থানে থাকলে আমাদের ওজন মাত্রাতিরিক্ত বেড়ে যেতে পারে। বৃহস্পতি খারাপ দশা চললে আমাদের মন নানারকম লোভনীয় খাবারের দিকে ঝোঁকে, ফলে মোটা হয়ে যাওয়ার সম্ভাবনাও বেড়ে যায়।


জ্যোতিষ মতে মোটা হয়ে যাওয়ার পেছনে চাঁদের অবস্থানও দায়ী। কারণ চাঁদের অবস্থান আমাদের শরীরের জলের পরিমাণ নিয়ন্ত্রণ করে। জন্মছকে চাঁদ অশুভ হলে ভুঁড়ি বেড়ে যায়। অর্থাত্‍ জন্মছকে চাঁদ ও বৃহস্পতির অবস্থান আমাদের ওজনের বাড়া কমা নানা ভাবে নিয়ন্ত্রণ করে। বৃহস্পতি দুর্বল হলে আমাদের জাংক ফুড খাওয়ার প্রবণতা বেড়ে যায়। এর ফলে শুধু যে ওজন বেড় যায় তা নয়, আমরা অসুস্থও হয়ে পড়তে পারি। বৃহস্পতির অশুভ প্রভাবে জাতকের এমন অসুখ হতে পারে, যা ওজন বাড়িয়ে দেয়। আমরা জন্মছকের প্রথম ঘরে অশুভ বৃহস্পতির প্রভাবে আমরা জিনগত কারণেও মোটা হতে পারি।


ওজন কমানোর জ্যোতিষ টোটকা


* ডান হাতের তর্জনীতে সোনা বা পেতলের আংটি পরুন। এর ফলে বৃহস্পতি শক্তিশালী হয় এবং মন ঠান্ডা হয়। বাইরে জাংক ফুড খাওয়ার প্রবণতাও অনেকটা কমে এর ফলে। বাইরে খাওয়া কমাতে পারলে ওজনও নিয়ন্ত্রণে আনতে পারবেন।


* বৃহস্পতিকে শক্তিশালী করতে একাদশীতে উপবাস রাখা খুবইও ভালো। এর ফলে ওজন নিয়ন্ত্রণে আনা সম্ভব।



* তামার পাত্র থেকে জল খেলেও বৃহস্পতি শুভ হয় এবং এর ফলে স্থূলতা কমানো যায়।


* যাঁদের ওজন অনেকটাই বেশি, তাঁরা জন্মছকে বৃহস্পতিকে শক্তিশালী করতে প্রতিদিন টকদই ও লেবু খান। এটি যেমন আপনার শরীরের পক্ষে উপকারী, তেমনই বৃহস্পতির অবস্থানও ভালো হয়।


* বৃহস্পতিকে তুষ্ট করে অতিরিক্ত ওজন নিয়ন্ত্রণে আনতে প্রতিদিন গুরু যন্ত্রের উপাসনা করুন।


* কোষ্ঠীতে বৃহস্পতির অবস্থান ভালো করতে সোনা দিয়ে বাঁধিয়ে হলুদ বা সাদা টোপাজ ধারণ করুন।


* রোজ সকালে সূর্যকে জলের অর্ঘ্য দিন। এর ফলে সূর্যদেব প্রীত হবেন এবং আপনার ওজনও অনেকটা নিয়ন্ত্রণে আসবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.