এক আইসক্রিম খেতেই গুণতে হবে ৭ লাখেরও বেশি, কারণ...

 


ODD বাংলা ডেস্ক: শিশু, ছেলে ও বুড়ো; কম বেশি সবাই আইসক্রিম খেতে পছন্দ করেন। আর আইসক্রিম খেতে পছন্দ করেন না এমন মানুষের সংখ্যা নেহাত-ই কম।

আবার কেউ কেউ তো এমনও রয়েছেন যে, শীত-গরম যাই হোক সারাদিনে একটু আইসক্রিম না খেলে চলেই না। এসব আইসক্রিম প্রেমীরা কি জানেন বিশ্বের সবচেয়ে দামি আইক্রিমের খবর?


যদি বলা হয়, এক আইসক্রিমেরই দাম ৭ লাখ ১৬ হাজার টাকারও বেশি (৬ হাজার ৬৯৬ ডলার), তাহলে চমকে উঠবেন? হ্যাঁ! এটাই সত্যি। আর এটি বিশ্বের সবচেয়ে বেশি দামের আইসক্রিম হিসেবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের খাতায়ও নাম লিখিয়েছে।


গত বৃহস্পতিবার (১৮ মে) গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের এক প্রতিবেদনে জানানো হয়, আইসক্রিমটির নাম ‘বিয়াকুয়া’। এটি বানিয়েছে জাপানের আইসক্রিম প্রস্তুতকারী প্রতিষ্ঠান সিলাটো।


মনে প্রশ্ন জাগতে পারে, কীভাবে আইসক্রিমটি তৈরি? এটি তৈরি করতে এমন কিছু উপাদান ব্যবহার করা হয়েছে, যেগুলো চাইলেই হাতের নাগালে পাওয়া যায় না। আর দামও আকাশছোঁয়া। যেমন আইসক্রিমটিতে ব্যবহার করা হয়েছে একধরনের ছত্রাক, যা পাওয়া যায় ইতালিতে। এই ছত্রাকের প্রতি কেজির দাম ১৬ লাখ টাকার বেশি। আইসক্রিমটিতে রয়েছে সোনার পাতাও, যেটি খাওয়া যায়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.