১৭০ কলেজে সুযোগ, ৯ মিলিয়ন ডলারের বৃত্তি; ১৬ বছর বয়সেই রেকর্ড এই শিক্ষার্থীর!

 


ODD বাংলা ডেস্ক: যুক্তরাষ্ট্রের লুইজিয়ানা রাজ্যের এক হাইস্কুল সিনিয়র শিক্ষার্থী একই সঙ্গে ১৭০টিরও বেশি কলেজ থেকে একসেপ্টেন্স লেটার এবং ৯ মিলিয়ন ডলারেরও বেশি বৃত্তি লাভ করেছেন। খবর সিএনএন এর।


ইন্টারন্যাশনাল হাই স্কুল অব নিউ অরলিন্স-এর শিক্ষার্থী, ১৬ বছর বয়সী ডেনিস মালিক বার্নস সংবাদমাধ্যম সিএনএনকে জানান, তিনি আসলে কোনো রেকর্ড গড়ার লক্ষ্যে এগুলো অর্জন করেননি।


"যেহেতু আমি অনেক স্কুলে আবেদন করেছিলাম এবং অনেক জায়গা থেকে আবেদন গ্রহণ করা হচ্ছিল, সেই সঙ্গে আর্থিক সুযোগসুবিধাও বরাদ্দ ছিল, তাই আমি আরও কৌতূহলী হয়ে উঠছিলাম", বলেন বার্নস। আর যখন তিনি রেকর্ডের খুব কাছাকাছি চলে যা, তখন তিনি 'সত্যিই এর জন্য এগিয়ে যান', জানান এই শিক্ষার্থী।


বার্নস জানান, ২০২২ সালের আগস্টে তিনি বিভিন্ন স্কুলে আবেদন করতে শুরু করেন এবং বিভিন্ন জায়গা থেকে একসেপ্টেন্স লেটার ও বৃত্তি পেয়ে তিনি অত্যন্ত গর্ব বোধ করেন। তার ভাষ্যে, "এতগুলো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে একসেপ্টেন্স লেটার পাওয়াটা আসলে আমাকে তেমন অবাক করেনি।"


স্কুল কর্তৃপক্ষ বলছে, বার্নসের এই অর্জনের মাধ্যমে এক নতুন বিশ্বরেকর্ড গড়েছেন তিনি। স্কুল ও বার্নসের এক মুখপাত্র জানান, বার্নসের এ অর্জনের আনুষ্ঠানিক স্বীকৃতির জন্য তারা ইতোমধ্যেই গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস-এর সঙ্গে যোগাযোগ করেছেন।


সংবাদমাধ্যম সিএনএন এ বিষয়ে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের মন্তব্য জানার জন্য যোগাযোগ করেছে।


বার্নসের জিপিএ এখন ৪.৯৮ এবং তার গ্র্যাজুয়েশন দুই বছর আগেই সম্পন্ন হচ্ছে। যদিও আগামী শরতে কোন স্কুলে ভর্তি হবেন সে ব্যাপারে এখনও সিদ্ধান্ত নেননি তিনি।


বার্নস বলেন, "আমি জানিনা আমি আসলে কোথায় যেতে চাই। তবে আমি কম্পিউটার সায়েন্স নিয়ে পড়াশোনা করতে চাই এবং তারপর ল স্কুলে যেতে চাই।"


বার্নস তার এই অসামান্য অর্জনের কৃতিত্ব দেন মহান সৃষ্টিকর্তা, নিজের পরিবার, বন্ধুবান্ধবকে। "আমি ঈশ্বরভক্ত তরুণ। তাই ঈশ্বরকেই আমি সবার আগে রাখবো।"


ডেনিস মালিক বার্নস সব মিলিয়ে ২০০ স্কুলে আবেদন করেছিলেন এবং মে মাসের শুরুতেই তিনি কোন স্কুলে ভর্তি হবেন, সেই সিদ্ধান্ত ঘোষণা করবেন। আগামী ২৪ মে তার গ্র্যাজুয়েশন সম্পন্ন হতে যাচ্ছে।


আর যারা এই প্রতিযোগিতায় বার্নসের পেছনে পড়েছেন, তাদের জন্য এই মেধাবী তরুণের পরামর্শ হলো- "আপনি যদি আপনার স্কুল, আপনার পড়াশোনাকে সবার উপরে গুরুত্ব দেন এবং সেই সঙ্গে ঈশ্বরের প্রতি বিশ্বাস রাখেন, তাহলে যা-ই করেন না কেন, আপনি সফল হবেনই।"

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.