ক্লিওপেট্রার সৌন্দর্যের রহস্য

 


ODD বাংলা ডেস্ক: মিশরীয় রানি ক্লিওপেট্রা তার সৌন্দর্যের জন্য সারা বিশ্বে পারিচিত। যুগ যুগ ধরে তার সৌন্দর্যের বন্দনা চলে আসছে। তার সৌন্দর্যের রহস্য কী? কীভাবেই বা তিনি নিজের সৌন্দর্য ধরে রেখেছিলেন তা নিয়ে অনেক গবেষণাও হয়েছে। রানি ক্লিওপেট্রার সৌন্দর্যের কিছু রহস্য জানানো হয়েছে লাইফস্টাইল ভিত্তিক ওয়েবসাইট ‘স্টাইলক্রেজ’ এর এক প্রতিবেদনে।  


কীভাবে ত্বকের যত্ন নিতেন ক্লিওপেট্রা-


১. রানি ক্লিওপেট্রা মুখে অ্যান্টিব্যাকটেরিয়াল সমৃদ্ধ মধু লাগাতে পছন্দ করতেন। কারণ মধু ত্বকের বলিরেখা কমাতে ,ত্বকের পিএইচ ভারসাম্য নিয়ন্ত্রণ করতে পারে। চুলের যত্ন নিতেও মধুর জুড়ি নেই।


২. রানি দিনে অনেকবার মুখ পরিস্কার করতেন। এর জন্য তেল এবং লেবু ব্যবহার করা হতো। এটি মুখের ময়লা পরিস্কার করে রুক্ষতা দূর করতে এবং ত্বককে নরম করতে সাহায্য করে।


৩. ত্বকের যত্নে রানি অ্যাপেল সাইডার ভিনেগার ব্যবহার করতেন।


৪. ত্বকের যত্নে রানি আদা, অ্যান্টিমনি, ক্যালামাইন , পেঁয়াজ, হাসের চর্বি, তার্পিন তেল ব্যবহার করতেন।  


৫. ব্রণের দাগ দূর করতে রানি মুখে গোলাপ জল লাগাতেন।


৬. পুরো শরীর ও মুখে এক্সফোলিটের জন্য প্রাকৃতিক স্ক্রাব হিসেবে ক্লিওপেট্রা সি-সল্ট ব্যবহার করতেন।


৭. নখ সাজাতে প্রাকৃতিক নেইল পালিশ হিসেবে রানি মেহেদী লাগাতেন।


৮. মানসিক চাপ দূর করতে এবং ত্বককে উজ্জ্বল করতে রানি ক্লিওপেট্রা স্নানে এসেন্সিয়াল তেল এবং সুগন্ধযুক্ত ফুলের সাথে ডেড সি সল্ট ব্যবহার করতেন। এছাড়াও স্নানে তিনি কাঁচা দুধ ব্যবহার করতে। দুধে থাকা ভিটামিন এ এবং ই অ্যান্টিসেপটিক হিসেবে কাজ করে। তিনি অলিভ অয়েলের সাথে দুধ মিশিয়ে ময়েশ্চারাইজার হিসেবে ব্যবহার করতেন।


এসব ছাড়াও রানি ঠোঁট, চুলের যত্নে আলাদা আলাদা পণ্য ব্যবহার করতেন। রানির রূপচর্চায় ব্যবহৃত সব উপাদানই ছিল প্রাকৃতিক। সুগন্ধি হিসেবেও প্রাকৃতিক উপাদানকেই রানি প্রাধান্য দিতেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.