গরমে ত্বক উজ্জ্বল ও সতেজ রাখতে ব্যবহার করুন অলিভ অয়েলের ফেসপ্যাক, দেখে নিন কীভাবে বানাবেন



 ODD বাংলা ডেস্ক: গরমের সময় ট্যান, ব্রণ থেকে শুরু করে কালো প্যাচের মতো সমস্যা চলতেই থাকে। অধিকাংশের মতে, গরমের সময় সুন্দর দেখানো কঠিন কাজ। এবার গরমে ত্বকের নিন বিশেষ যত্ন। ব্যবহার করুন অলিভ অয়েলের ফেসপ্যাক। এই কয় ভাবে তৈরি করতে পারেন অলিভ অয়েলের ফেসপ্যাক। মিলবে উপকার। ত্বক হবে উজ্জ্বল ও সতেজ।


অলিভ অয়েল ও দই দিয়ে বানিয়ে নিন ফেসপ্যাক। একটি পাত্রে দই নিন। তার সঙ্গে মেশান পরিমাণ মতো অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার।


অলিভ অয়েল ও শসা দিয়ে বানান ফেসপ্যাক। প্রথমে শসা গ্রেট করে রস আলাদা করে নিন। সেই শসার রসের সঙ্গে মেশান অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে তা ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার।


অলিভ অয়েল ও কলা দিয়ে বানাতে পারেন ফেসপ্যাক। প্রথমে কলা চটকে নিন। এবার তার সঙ্গে মেশান অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে নিন। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার।


অলিভ অয়েল ও মধু দিয়ে বানান ফেসপ্যাক। একটি পাত্রে মধু নিন। তার সঙ্গে মেশান পরিমাণ মতো অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার।


অলিভ অয়েল ও লেবুর রস দিয়ে বানান ফেসপ্যাক। একটি পাত্রে লেবুর রস নিন। তার সঙ্গে মেশান পরিমাণ মতো অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। ত্বক হবে উজ্জ্বল।


যাদের ত্বক খুব রুক্ষ্ম তারা অলিভ অয়েল ও ক্যাস্টর অয়েল দিয়ে তৈরি প্যাক লাগাতে পারেন। তবে, শীতের জন্য উপযুক্ত এই প্যাক। একটি পাত্রে সম পরিমাণ অলিভ অয়েল ও ক্যাস্টর অয়েল। তা মুখে লাগান। হালকা হাতে ম্যাসাজ করুন। কিছুক্ষণ পর ধুয়ে নিন। মিলবে উপকার।


অলিভ অয়েল ও নারকেল তেল দিয়ে তৈরি প্যাক লাগাতে পারেন। শীতের জন্য উপযুক্ত এই প্যাক। একটি পাত্রে সম পরিমাণ অলিভ অয়েল ও নারকেল তেল। তা মুখে লাগান। হালকা হাতে ম্যাসাজ করুন। কিছুক্ষণ পর ধুয়ে নিন। মিলবে উপকার।


অলিভ অয়েল ও হলুদ দিয়ে বানান ফেসপ্যাক। হলুদ প্রথমে বেটে নিন। এবার একটি পাত্রে হলুদ নিন। তার সঙ্গে মেশান পরিমাণ মতো অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। ত্বক হবে উজ্জ্বল।


এভাবে ত্বকে যত্নে ব্যবহার করুন অলিভ অয়েল। গ্রীষ্মের জন্য উপযুক্ত অলিভ অয়েলের তৈরি প্যাক ব্যবহার করুন। এতে ত্বক উজ্জ্বল ও সতেজ হবে। মেনে চলুন এই সকল টৌটকা।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.