গরমে Curly চুল নরম করুন এই বিশেষ উপায়, রইল কয়টি ঘরোয়া কন্ডিশনারের হদিশ

 


ODD বাংলা ডেস্ক: দই ও নারকেল তেল দিয়ে বিশেষ প্যাক বানান। একটি বাটিতে দই নিন। তাতে দিন পরিমাণ মতো নারকেল তেল। এবার তা দিয়ে প্যাক বানান। মিশ্রণটি কার্লি চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এটি কন্ডিশনারের কাজ করবে। সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার।


ডিম ও অলেভ অয়েল দিয়ে প্যাক বানান। একটি পাত্রে ডিম ফেটিয়ে নিন। এবার তাতে মেশান অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি কার্লি চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এটি কন্ডিশনারের কাজ করবে। সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার।


নারকেল দুধ ও মধু দিয়ে প্যাক বানাতে পারেন। একটি পাত্রে নারকেল দুধ নিন। তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। এবার মিশ্রণটি কার্লি চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এটি কন্ডিশনারের কাজ করবে। সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার।


ক্যাস্টর অয়েল ও ডিম দিয়ে তৈরি করুন হেয়ার প্যাক। একটি পাত্রে ডিম ফেটিয়ে নিন। এবার তাতে মেশান ক্যাস্টর অয়েল ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি কার্লি চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এটি কন্ডিশনারের কাজ করবে। সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার।


অলিভ অয়েল, লেবুর রস ও নারকেল দুধ দিয়ে বানান প্যাক। একটি পাত্রে নারকেল দুধ নিন। তাতে মেশান লেবুর রস ও মেশান অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে নিন। এবার তা চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এটি কন্ডিশনারের কাজ করবে। সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার।


মেয়োনিজ, দই ও ডিম দিয়ে বানান প্যাক। একটি পাত্রে সম পরিমাণ মেয়োনিজ ও দই নিন। একটি ডিম নিয়ে ভালো করে ফেটিয়ে নিন। এবার তা চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এটি কন্ডিশনারের কাজ করবে। সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার।


অ্যালোভেরা ও আমন্ড অয়েল দিয়ে বানান কন্ডিশনার। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার তাতে মেশান অমন্ড অয়েল। মিশ্রণটি চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এটি কন্ডিশনারের কাজ করবে। সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার।


কলা ও দুধ দিয়ে প্যাক বানান কার্ল চুলের জন্য। কলা চটকে নিন। তাতে মেশান দুধ। এবার তা ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এটি কন্ডিশনারের কাজ করবে। সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার।


অ্যাভোকাডো ও বেকিং সোডা দিয়ে প্যাক বানান। অ্যাভোকাডোর ভিতরের সবুজ অংশ বের করে চটকে নিন। এবার তার সঙ্গে মেশান বেকিং সোডা। এতে সামান্য শ্যাম্পু মিশিয়ে নিন। চুলে লাগান। ১০ মিনিট পর শ্যাম্পু করে নিন। এটি কন্ডিশনারের কাজ করবে। সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার।


এভাবে কার্ল চুলের যত্ন নিন। চুলের যত্নে ব্যবহার করুন ঘরোয়া উপাদান। এই সকল উপাদান চুলের সমস্যা দূর করবে। চুল করবে সিল্কি। তেমনই দূর হবে চুলের সমস্যা মেনে চলুন এই সক বিশেষ টিপস।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.