বাস্তু দোষের কারণে বাড়ছে বিপর্যয়? বাস্তু দোষ দূর করুন নিজের রাশি মেনে

 


ODD বাংলা ডেস্ক:  জীবনের নানান সমস্যা যেমন অর্থাভাব, পারিবারিক কলহ, দাম্পত্য কলহ, অবসাদ, অবনতি ইত্যাদির জন্য বাড়িতে ব্যাপ্ত বাস্তু দোষ অনেকাংশে দায়ী। এই দোষ দূর করার একাধিক উপায়ে বাস্তু শাস্ত্রে জানানো রয়েছে। এরই মধ্যে একটি হল রাশি অনুযায়ী কিছু টোটকা করা। এই শাস্ত্র অনুযায়ী রাশি মেনে বাড়িতে কিছু সংশোধন করলে ও বাস্তুসম্মত বস্তু রাখলে দোষ কাটিয়ে ওঠা যায়। আসলে অতি সাধারণ বস্তু রাখার নিয়ম ও ধরন জীবনে প্রভাব বিস্তার করতে পারে। রাশি অনুযায়ী কী কী করে বাস্তু দোষ দূর করতে পারেন জেনে নিন।


মেষ রাশি 

বাস্তু বলছে, এই রাশির জাতকদের বাড়িতে সূর্যের কিরণ প্রবেশ জরুরি। রান্না ঘরে আগুনের ব্যবহারও বাস্তুর নিয়ম মেনে করা অতিআবশ্যক।


বৃষ রাশি 

বাস্তু দোষ দূর করার জন্য় আপনারা বাড়ি রঙ ও সুগন্ধে বিশেষ ভাবে মনোনিবেশ করুন। রঙের সঠিক ব্যবহার বাস্তু দোষ দূর করতে পারে। ডাস্টবিন সঠিক দিকে রাখবেন।


মিথুন রাশি 

বাড়িতে হাওয়া প্রবেশ করার সঠিক স্থান থাকা উচিত। খুব বেশি আঁটোসাঁটো যাতে না-থাকে। বাড়িতে সগন্ধ যাতে বজায় থাকে, তা লক্ষ্য রাখতে হবে।


কর্কট রাশি

বাস্তু নিয়ম অনুযায়ী উপযুক্ত স্থানে বাড়িতে জল রাখুন। ভুলেও জল অপচয় করবেন না। ঈশাণ কোণে জলের ব্যবস্থা করুন।


সিংহ রাশি

বাড়িতে সূর্য কিরণ প্রবেশের বিষয়ে বিশেষ ভাবে নজর দিন। বৈদ্যুতিন উপকরণ সঠিক স্থানে রাখুন। বাড়ি যেন বেশি অন্ধকার না-হয়, সে দিকে লক্ষ্য রাখতে হবে।


কন্যা রাশি

বাস্তু দোষ দূর করার জন্য় এই রাশির জাতকরা বাড়ির দক্ষিণ দিক পরিষ্কার-পরিচ্ছন্ন রাখুন। এ স্থানে নোংরা-আবর্জনা জড়ো করে রাখবেন না। সঠিক ভাবে বাড়ির জিনিসপত্র রাখুন।


তুলা রাশি 

এই রাশির জাতকরা বাড়িতে হাওয়ার প্রবাহের বিষয়টিকে গুরুত্ব দেবেন। আবার সঠিক রঙ নির্বাচন করলে সুফল পাবেন। ঘরদোর যাতে সবসময় সুগন্ধে ভরা থাকে, তা সুনিশ্চিত করুন।


বৃশ্চিক রাশি 

বাড়িতে বাস্তু সম্মত স্থানে জল রাখুন। জলের লিকেজ যেন না থাকে। বাড়ির ঈশাণ কোণ সবসময় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখবেন।


ধনু রাশি 

বাড়িতে সূর্যের আলোর উৎস যাতে সঠিক ও বাস্তু সম্মত স্থানে থাকে। দোতলা বাড়ি হলে সঠিক স্থানে সিঁড়ি তৈরি করবেন। বাড়ির মাঝের স্থান অর্থাৎ ব্রহ্ম স্থান সবসময় পরিষ্কার রাখবেন।


মকর রাশি 

বাড়িতে অপ্রয়োজনীয় জিনিস জড়ো করবেন না। বাথরুম পরিষ্কার পরিচ্ছন্ন রাখুন। উত্তর দিক হাল্কা ও পরিষ্কার-পরিচ্ছন্ন রাখুন।


কুম্ভ রাশি 

কুম্ভ রাশির জাতকরা বাড়ির রঙ ও সুগন্ধের ওপর বিশেষ নজর দিন। ঠাকুরঘরের পবিত্রতা বজায় রাখুন। ঘরদোর সুগন্ধে ভরে থাকা উত্তম।


মীন রাশি 

বাড়ির জল রাখার স্থানে বিশেষ ভাবে নজর দিন। রান্নাঘরে জলের পাত্র ও গ্যাস ওভেন যাতে পাশাপাশি না-হয় সে দিকে লক্ষ্য রাখবেন। বাড়ির কোণগুলি পরিষ্কার পরিচ্ছন্ন রাখবেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.