বুদ্ধ পূর্ণিমায় বাড়ি আনুন ৫ জিনিস, দূর হবে কাঙাল দশা, সাক্ষাৎ লক্ষ্মী আসবেন ঘরে!

 


ODD বাংলা ডেস্ক: হিন্দু ধর্মে পূর্ণিমা তিথির বিশেষ মাহাত্ম্য রয়েছে। এই তিথিতে স্নান-দান করা অত্যন্ত শুভ। আবার বিভিন্ন মাসের পূর্ণিমা তিথি পৃথক পৃথক গুরুত্ব বহন করে। এ বছরের বৈশাখ মাসের পূর্ণিমা তিথি অত্যন্ত বিশেষ। উল্লেখ্য বৈশাখ পূর্ণিমায় গৌতম বুদ্ধ জন্মগ্রহণ করেন। তাই এই তিথিটি বুদ্ধ পূর্ণিমা নামেও পরিচিত। এ বছর পূর্ণিমার দিনে চন্দ্র গ্রহণ সংগঠিত হবে। আবার একাধিক শুভযোগ থাকছে এই পূর্ণিমায়। শাস্ত্র মতে বুদ্ধ পূর্ণিমার দিনে কিছু জিনিস নিয়ে আসা অত্যন্ত শুভ। এর ফলে লক্ষ্মী প্রসন্ন হন এবং ব্যক্তির সমস্ত মনস্কামনা পূর্ণ করেন।


বুদ্ধ পূর্ণিমার দিনে কী কী বাড়ি আনবেন, তা জেনে নিন এখানে


পিতলের হাতি


শাস্ত্র মতে বুদ্ধ পূর্ণিমায় পিতলের হাতি আনা অত্যন্ত শুভ। প্রচলিত বিশ্বাস অনুযায়ী বুদ্ধ পূর্ণিমায় বাড়িতে পিতলের হাতি আনলে সমস্ত দারিদ্র দূর হয়। পরিবারে সুখ-সমৃদ্ধি বজায় থাকে। পাশাপাশি পরিবারে শান্তি স্থাপিত হয়। আবার সদস্যদের মধ্যে ঐক্য বজায় থাকে। এই পরিবারে কখনও ধন বৈভবের অভাব হয় না।


বুদ্ধ মূর্তি


বাড়িতে বুদ্ধ মূর্তি রাখা অত্য়ন্ত শুভ। ফেঙ শুই অনুযায়ী গৌতম বুদ্ধর মূর্তি অত্যন্ত শুভ। এর ফলে পরিবারের সদস্যদের সৌভাগ্য বৃদ্ধি হয়। তাই বুদ্ধ পূর্ণিমায় বাড়িতে গৌতম বুদ্ধর মূর্তি আনা শুভ।


রুপোর কয়েন


এই পূর্ণিমায় বাড়িতে সোনা ও রুপোর কয়েন আনা শুভ। বিশেষত রুপোর কয়েন অত্যধিক শুভ শক্তি বহন করে। যে রুপোর কয়েনে লক্ষ্মী-গণেশকে খোদাই করা থাকে, তা কিনবেন। বুদ্ধ পূর্ণিমায় রুপোর কয়েন বাড়িতে আনলে সাক্ষাৎ লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায়। পাশাপাশি বিঘ্নহর্তা গণেশের বিশেষ আশীর্বাদ পান জাতক।


শ্রী যন্ত্র


প্রচলিত বিশ্বাস অনুযায়ী শ্রীযন্ত্রে লক্ষ্মীর বাস। বৈশাখ পূর্ণিমা বা বুদ্ধ পূর্ণিমায় এই যন্ত্র বাড়িতে আনলে আর্থিক অনটন দূর হয়। পাশাপাশি ব্যক্তির জীবনে অর্থ আগমনের পথ প্রশস্ত হয় ও সমৃদ্ধি বৃদ্ধি ঘটে।


কড়ি


লক্ষ্মী কড়ি অত্যন্ত প্রিয়। তাই এই পূর্ণিমায় বাড়িতে কড়ি আনতে ভুলবেন না। এর ফলে পরিবারের সদস্যদের ওপর লক্ষ্মীর আশীর্বাদ বর্ষণ হয়। জীবনের সমস্ত দুঃখ-দুর্দশা ঘুচে যায়।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.