পড়াশোনায় পিছিয়ে যাচ্ছেন, রোগ বাসা বাঁধছে? বাস্তুর এই নিয়মই আপনার মুশকিল আসান!

 


ODD বাংলা ডেস্ক: বাস্তু শাস্ত্র আমাদের জীবনের বিশেষ গুরুত্বপূর্ণ স্থান দখল করে থাকে। বাস্তুর নিয়ম মেনে গৃহ নির্মাণ ও সাজসজ্জা করলে জীবনের একাধিক সমস্যার সমাধান খুঁজে পাওয়া যায়। আবার বাড়ি যদি বাস্তু অনুযায়ী তৈরি না-হয়, তা হলে বহু চেষ্টা সত্ত্বেও নেতিবাচক শক্তির প্রভাব থেকে মুক্তি পেতে পারবেন না। পাশাপাশি ব্যক্তি আর্থিক সমস্যার মুখে পড়তে পারে। বাস্তু শাস্ত্র অনুযায়ী প্রতিটি দিকের ওপর কোনও না-কোনও গ্রহের আধিপত্য থাকে। শাস্ত্রে যে ১০ দিকের কথা বলা হয়, তার মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ দিকটি হল উত্তর-পূর্ব দিক। একে ঈশান কোণও বলা হয়। শাস্ত্র মতে ঈশান কোণের সঙ্গে বৃহস্পতির সম্পর্ক বর্তমান। এই দিকে বাস্তু দোষ থাকা মোটেও কাম্য নয়। ঈশান কোণের গুরুত্ব এবং কী ভাবে এই বাস্তুর নিয়ম মেনে এই কোণের মাধ্যমে বৃহস্পতিকে মজবুত করা যায় জেনে নেওয়া যাক।


উত্তর-পূর্ব দিক বা ঈশান কোণ


ঈশান কোণের অধিপতি দেবগুরু বৃহস্পতি। বৈদিক জ্যোতিষ অনুযায়ী দেবগুরু বৃহস্পতি ধর্মীয় কাজ, আধ্যাত্মিকতার কারক গ্রহ হিসেবে বিবেচিত। অন্য দিকে উত্তর-পূর্ব দিকটি জ্ঞান ও ধর্ম-কর্মের সঙ্গে সম্পর্কযুক্ত। এই দিকে দোষ থাকলে ব্যক্তি নাস্তিক হয়। তাঁরা পূজার্চনায় মনোনিবেশ করতে পারে না। পাশাপাশি জাতকের বিবাহে বিলম্ব দেখা যায়। এই দিক দোষযুক্ত হলে ব্যক্তির পেটের রোগ, মধুমেহ, হজমে সমস্যা সংক্রান্ত রোগ হতে পারে।


ঈশান কোণে কী রাখবেন?


বাস্তু মতে ঈশান কোণে জলপাত্র রাখা যেতে পারে। এ দিকে কুয়ো, বোরিং বানাতে পারেন। এ ছাড়াও কলসি, আরও (RO) রাখতে পারেন এ দিকে। উত্তর-পূর্ব দিকে বাড়ির প্রবেশদ্বার হওয়া শুভ। এর ফলে বাস্তু দোষ সৃষ্টি হয় না এবং সেই পরিবারে সুখ-সমৃদ্ধির বাস হয়।


উপায়


আগেই বলা হয়েছে যে ঈশান কোণের অধিপতি বৃহস্পতি। তাই দেবগুরুর আশীর্বাদ পেতে ও বাস্তু দোষ দূর করার জন্য ঈশান কোণকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা উচিত। পাশাপাশি এ দিকে কখনও শৌচালয় তৈরি করবেন না। বাড়ির উত্তর-পূর্ব দিক ভারী হওয়া উচিত নয়। এ দিকে কখনও ভারী আসবাব, লোহার বস্তু রাখতে নেই। আবার ডাস্টবিন, আবর্জনাও এ দিকে যাতে না-থাকে সে দিকে লক্ষ্য রাখতে হবে। যে পরিবারে বসবাসকারী সদস্যরা বৃহস্পতি ও ব্রাহ্মণদের সম্মান করে, সেখানে কখনও অর্থাভাব দেখা দেয় না। বৃহস্পতি সবসময় তাঁদের সহায় থাকেন। ধর্মীয় পুস্তক দান করা উচিত। বৃহস্পতিবার সকালে ঠাকুরঘরে বৃহস্পতি যন্ত্র স্থাপন করুন। এর ফলে বৃহস্পতির আশীর্বাদ পাবেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.